ফতুল্লায় ফ্যাশন ওয়াল্ড কারখানায় অগ্নিকান্ড, ব্যাপক ক্ষতি

0
7

ফতুল্লা প্রতিনিধি: নারায়ণগঞ্জের সদর উপজেলার ফতুল্লার পোস্ট অফিস রোড লালখাঁর মাঠ এলাকায় ফ্যাশন ওয়াল্ড নামে একটি রপ্তানীমুখি পোশাক কারখানায় অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে শক্রবার (২১ ফেব্রুয়ারি) রাত পৌনে ১২টার দিকে। অগ্নিকান্ডের খবর পেয়ে নারায়ণগঞ্জ মন্ডলপাড়া ও হাজিগঞ্জ ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন। তবে আগুন নিয়ন্ত্রনে আসার আগেই প্রতিষ্ঠানটির বিভিন্ন মালামাল পুড়ে যায়।
প্রতিষ্ঠানটির ম্যানেজার রোকন উদ্দিন আহমেদ জানান, আগুনে কারখানার সূতা, কাপড়, ক্যামিকেল পুড়ে গেছে। এতে প্রায় ১৮ থেকে ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি আরো জানান, কয়েকদিন আগে একটি সন্ত্রাসী গ্রুপ প্রতিষ্ঠানের মালিক দেলোয়ারা জাহান জারার কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না দিলে ক্ষতি করার হুমকি দিয়ে যায়। ধারনা করা হচ্ছে সন্ত্রাসীরা দাবিকৃত চাঁদা না পেয়ে প্রতিষ্ঠানটিতে আগুন দিয়েছে।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক এবিএম মমতাজ উদ্দিন আহমেদ জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে মন্ডলপাড়া স্টেশনের ২টি ইউনিট ও হাজিগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়। তিনি আরো জানান, আগুনে কি পরিমান ক্ষতি হয়েছে তা তদন্ত না করে বলা যাচ্ছে না। তবে প্রাথমিক ভাবে মনে হয় ১৫ থেকে ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।
উল্লেখ্য প্রতিষ্ঠানটির মালিক দেলোয়ারা জাহান জারা। শতভাগ রপ্তানীমুখি এই প্রতিষ্ঠানটি ২০০৫ সালের জুন মাসে যাত্রা শুরু করে। ১৯৫ জন শ্রমিক-কর্মচারী এখানে কাজ করতো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here