আ.লীগের শোক র‌্যালিতে নগরীতে তীব্র যানজট

0
35

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগের শোক র‌্যালিতে রাজধানীতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। আওয়ামী লীগের জাতীয় শোক দিবস উপলক্ষে ৪০ দিনের কর্মসূচির অংশ হিসেবে র‌্যালি আয়োজন করা হয়। ঢাকা মহানগর আওয়ামী লীগ এটির আয়োজন করে।

awami_legue1440937930রোববার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে সোহরাওয়ার্দী উদ্যানের গেটে অস্থায়ী মঞ্চে শোক র‌্যালি পূর্ব-সমাবেশের আয়োজন করা হয়। এ সময় মৎস্য ভবন থেকে শাহবাগ পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়। এতে গুলিস্তান, মতিঝিল, ধানমন্ডিসহ বিভিন্নস্থানে তীব্র যানজটের সৃষ্টি হয়।

সরেজমিন দেখা যায়, রাজধানীর বিভিন্নস্থান থেকে নেতা-কর্মীরা ট্রাক, বাস, পিকআপ ভ্যান নিয়ে র‌্যলিতে যোগ দেন। র‌্যালিটি সোহরাওয়ার্দী উদ্যানের সামনে থেকে শুরু হয়ে ধানমন্ডি-৩২ বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে যোগদানকারী নেতা-কর্মীরা কালো ব্যাজ ধারণ করে, কালো পতাকাসহ হেঁটে হেঁটে ধানমন্ডি-৩২ বঙ্গবন্ধু ভবনের সামনে যান। এতে বিভিন্ন রুটে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে র‌্যালি পূর্ব-সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য এ কে এম রহমতউল্লাহ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সহ-সভাপতি মুকুল চৌধুরী, বজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ। সভা পরিচালনা করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার দিন ১৫ আগস্টকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here