২১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে নারায়ণগঞ্জে অধিকারের আলোচনা সভা

0
7

নারায়ণগঞ্জ (বাংলা ২৪ বিডি নিউজ): মানবাধিকার সংগঠন অধিকার এর ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে অধিকার নারায়ণগঞ্জ ইউনিটের উদ্যোগে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কবি হালিম আজাদ কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে অধিকার নারায়ণগঞ্জের সমন্বয়ক সাংবাদিক বিল্লাল হোসেন রবিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাসদের নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক নিখিল দাস, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম জীবন, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলা সেক্রেটারী জাহাঙ্গীর আলম গোলক, শিক্ষক ও মানবাধিকার কর্মী এম করীর ইউ চৌধুরী প্রমুখ। উপস্থিত ছিলেন, bangla24bdnews-odhikar-1মানবাধিকারকর্মী এনামুল হক প্রিন্স, আবুল কালাম আজাদ, আলমগীর হোসেন ইমন, রাজিয়া সুলতানা শিশির, আলো আক্তার, আশরাফ হোসাইন, তাওফিকুল ইসলাম, আবু সাইদ পাটোয়ারী রাসেল, কলেজ ছাত্র হাসান মাহমুদ, আব্দুল্লাহ আল মামুন, মেহেদী হাসান, আব্দুল কাদির, মইন আহমেদ, আব্দুল আলিম, রাকিব, সুখন, নাইম খানসহ মানবাধিকারকর্মী, শিক্ষক, বিভিন্ন কলেজ ও বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী বৃন্দ।
বক্তারা বলেন, দেশে গণতন্ত্র না থাকায় সর্বত্র আজ মানবাধিকার লংঘিত হচ্ছে। মানবাধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ এবং গুম, খুন, বিচারবহিভুত হত্যাকান্ডের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। আইনশৃংখলা বাহিনীকে বিরোধী মত প্রকাশের বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে। র‌্যাব প্রধান রাজনৈতিক বক্তব্য দিচ্ছেন। জনগনের ট্যাক্সের টাকায় পরিচালিত আইনশৃংখলা বাহিনীর কর্তা ব্যক্তিরা জনগনের বিরুদ্ধে কথা বলছে। এটা দু:খজনক। সকল বাধা বিপত্তি উপেক্ষা করে প্রতিকুল পরিস্থিতিতেও ‘অধিকার’ মানবাধিকার লংঘনের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে। মানবাধিকার রক্ষায় অধিকার এর লড়াইকে এগিয়ে নিয়ে যেতে হবে।
সভায় আইসিটি এক্ট এর ৫৭ ধারা বাতিল এবং বন্ধ গণমাধ্যমগুলো খুলে দেয়ার দাবী জানানো হয়। একই সঙ্গে গত ৩০ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে গুমের শিকার ব্যক্তিদের স্বজনদের নিয়ে অধিকার আয়োজিত অনুষ্ঠান করতে না দেয়া এবং বিচারবহিভুত হত্যাকান্ড নিয়ে কথা না বলার জন্য পুলিশ প্রশাসনের হুমকি স্বরূপ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here