এক ম্যাচ নিষিদ্ধ সাকিব

0
3

ক্রীড়া ডেস্ক (বাংলা ২৪ বিডি নিউজ) : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরে শুরুটা দুর্দান্ত করেছে রংপুর রাইডার্স। চার ম্যাচের তিনটিতে জিতে আপাতত টেবিলের শীর্ষে রয়েছে সাকিব আল হাসানের দল। তবে পঞ্চম ম্যাচের আগে বড় ধরনের ধাক্কা খেল রংপুর। আম্পায়ারের সঙ্গে বাজে ব্যবহার ও তর্কে জড়িয়ে বিসিবির কোড অব কন্ডাক্ট ভঙ করার দায়ে বিপিএলে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান।

বৃহস্পতিবার সিলেট সুপার স্টারসের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ানোর ঘটনায় এক ম্যাচ নিষিদ্ধ হওয়ার পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানাও করা হয় সাকিবকে। এই নিষেধাজ্ঞার কারণে শুক্রবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে প্রথম পর্বের শেষ ম্যাচে অংশ নিতে পারবেন না রংপুর অধিনায়ক।

ইনিংসের চতুর্থ ওভারে সিলেট ব্যাটসম্যান দিলশান মুনারাবিরাকে আউট করার পর সাকিব বাজে ভাষায় কথা বলেন- ম্যাচ শেষে এটা জানিয়ে টিভি আম্পায়ার র‌্যানমোর মার্টিনেজ ও অনফিল্ড আম্পায়ার তানভীর আহমেদ ম্যাচ রেফারির কাছে অভিয়োগ করেন।

সাকিব নিষেধাজ্ঞা পান ১৩তম ওভারের ঘটনায়। ১৩তম ওভারের শেষ বলে শ্রীলংকান অলরাউন্ডার থিসারা পেরেরা কটবিহাইন্ডের আবেদন করেছিলেন আম্পায়ারের কাছে। নিশ্চিত উইকেট পাওয়ার আনন্দে উল্লাসও শুরু করেছিলেন বোলার এবং উইকেটরক্ষক।

কিন্তু আম্পায়ার তানভির আহমেদ আউট তো দিলেনই না। এমনকি থার্ড আম্পায়ারও কল করেননি। বিষয়টা মোটেও পছন্দ হয়নি রংপুরের অধিনায়ক সাকিব আল হাসানের। আম্পায়ারের কাছে এসে এ বিষয়ে জানতে চান। এমনকি এক পর্যায়ে আম্পায়ারের সঙ্গে তর্কও করেন তিনি।

শুধু তাই নয়, এ সময় সাকিবকে খুব রাগান্বিত দেখাচ্ছিল। এমনকি আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় বিড় বিড় করে কিছু বলতেও দেখা গেছে। এ সময় যাতে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আম্পায়ার শরফুদ্দৌলা মাঝে এসে দাঁড়িয়ে যান। তবে, আম্পায়ার তানভির আহমেদ বিষয়টাতে খুব অবাক হয়েছেন, তা তার চেহারা দেখেই বেঝা গিয়েছিল।

বিসিবি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, সাকিব তার অপরাধ স্বীকার করে নিয়েছেন এবং ম্যাচ রেফারি সেলিম শহিদের দেয়া এক ম্যাচের নিষেধাজ্ঞা মেনে নিয়েছেন। যে কারণে আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here