বিপিএল: সাকিবের নৈপুণ্যে রংপুরের বড় জয়

0
5

ক্রীড়া ডেস্ক (বাংলা ২৪ বিডি নিউজ): টোয়েন্টি ২০ ক্রিকেটের আসর বিপিএলে নিজেদের দ্বিতীয় জয় পেয়েছে রংপুর রাইডার্স। বুধবার দিনের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে ৬৯ রানে হারিয়েছে দলটি। জয়ের পথে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাটে-বলে এদিন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্যুতি ছড়িয়েছেন বাংলাদেশের এই বিশ্বসেরা অলরাউন্ডার।

টস জিতে ম্যাচে আগে ব্যাটিং করেছে রংপুর। উদ্বোধনী জুটিতে ৩৮ রান যোগ করে সাজঘরে ফিরেছেন ওপেনার সৌম্য সরকার; ব্যক্তিগত ১৮ রানে। তবে অপর ওপেনার ক্যারিবীয় তারকা ল্যান্ডল সিমন্স ৩৯ বলে করেছেন দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান।

এ ছাড়া মোহাম্মদ মিঠুন ২২ বলে ৩৪, শ্রীলঙ্কার থিসারা পেরেরা ২০ বলে ২৭ এবং সাকিব ১৫ বলে অপরাজিত ২৪ রান করেছেন।

সবার মিলিত চেষ্টায় নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলেছে রংপুর।

ঢাকার পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান ও ইয়াসির শাহ।

জয়ের লক্ষ্য ১৭৭ রান তাড়া করতে নেমে রংপুরের বোলারদের তোপের মুখে পড়েছে ঢাকার ব্যাটসম্যানরা। সেই তোপ সামলাতে না পেরে ১৯.৪ ওভারে ১০৭ রানে অলআউট হয়েছে দলটি। সর্বোচ্চ ২৯ রান করেছেন দলের শ্রীলঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারা।

রংপুরে পক্ষে সাকিব ৪টি ও থিসারা পেরেরা ৩ উইকেট নিয়েছেন। এ ছাড়া আরাফাত সানি নিয়েছেন ২টি এবং আবু জায়েদ ১ উইকেট নিয়েছেন।

আসরে এটি রংপুর রাইডার্সের তৃতীয় ম্যাচ। এই ৩ ম্যাচের ২টিতে জয় পাওয়ার পাশাপাশি একটিতে হেরে সাকিবের দল। অন্যদিকে, ঢাকা ডায়নামাইটসে এটি ছিল দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে তারা জয় পেয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here