এমপি লিটনের জামিনের মেয়াদ আবারও বাড়ল

0
3

গাইবান্ধা(বাংলা ২৪ বিডি নিউজ): শিশু সৌরভকে (১২) গুলি করে হত্যাচেষ্টা মামলায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকারদলীয় সংসদ সদস্য মো. মঞ্জুরুল ইসলাম লিটনের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ আবারও বাড়িয়েছেন আদালত।
গাইবান্ধা আমলি আদালতের (সুন্দরগঞ্জ) বিচারক মো. মনিরুজ্জামান শিকদার মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে এ আদেশ দেন।
এর আগে ২৪ দিন কারাভোগের পর সংসদ অধিবেশনে যোগ দিতে ৮ নভেম্বর থেকে অন্তর্বর্তীকালীন জামিনে মুক্তি পান লিটন। এর পর ২৪ নভেম্বর একই আদালতে তিনি সশরীরে হাজির হয়ে দ্বিতীয়বারের মতো স্থায়ী জামিনের আবেদন করেন। কিন্তু বিচারক স্থায়ী জামিন নামঞ্জুর করে ৮ ডিসেম্বর পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিনের সময় বৃদ্ধি করেছিলেন।
গাইবান্ধা কোর্ট ইন্সপেক্টর মো. এনামুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, ৮ ডিসেম্বর পর্যন্ত এমপি লিটন অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। মঙ্গলবার দুপুরে তিনি আদালতে সশরীরে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করেন। পরে শুনানি শেষে বিচারক ১৭ জানুয়ারি পর্যন্ত জামিনের সময় বৃদ্ধি করেছেন।
এমপি লিটনের অন্যতম আইনজীবী মো. সিরাজুল ইসলাম বাবু জানান, এমপি লিটনের স্থায়ী জামিনের জন্য আদালতে আবেদন করা হয়। কিন্তু বিচারক স্থায়ী জামিন নামঞ্জুর করে মামলার পরবর্তী ধার্য তারিখ ১৭ জানুয়ারি পর্যন্ত জামিনের সময় বর্ধিত করেছেন।
প্রসঙ্গত, সুন্দরগঞ্জ উপজেলার গোপালচরণ এলাকায় ২ অক্টোবর এমপি লিটনের পিস্তলের গুলিতে আহত হয় গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্র শাহাদত হোসেন সৌরভ (১২)। সৌরভ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ দিন চিকিৎসা শেষে ২৬ অক্টোবর বাড়ি ফেরে। এ ঘটনায় সৌরভের বাবা বাদী হয়ে ৩ অক্টোবর এমপি লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here