কালকিনি ও কুলাউড়া থানার ওসিকে প্রত্যাহারের নির্দেশ

0
4

মাদারীপুর(বাংলা ২৪ বিডি নিউজ):আসন্ন পৌরসভা নির্বাচনে বিতর্কিত ভূমিকা ও পক্ষপাতিত্বের অভিযোগে মাদারীপুর জেলার কালকিনি ও মৌলভীবাজার কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তাৎক্ষণিক প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে উপযুক্ত ব্যক্তিকে পদায়নের সুপারিশও করা হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের অভিযোগের ভিত্তিতে তাদের প্রত্যাহারে নির্দেশ দেয় ইসি।
নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব মিজানুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি বৃহস্পতিবার রাতে পুলিশ সদর দফতরের মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক বরাবর পাঠানো হয়েছে।
তাতে বলা হয়েছে, ‘পৌরসভা নির্বাচন উপলক্ষে মাদারীপুর জেলার কালকিনি থানা ও মৌলভীবাজারের কুলাউড়া থানার ওসিকে নিজ নিজ থানা থেকে প্রত্যাহার করে পুলিশ হেডকোয়ার্টার্সে বদলি করে দুটি থানায় উযুক্ত কর্মকর্তাকে প্রদায়নের জন্য নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছেন।’
এ বিষয়ে ব্যবস্থা নিয়ে নির্বাচন কমিশনকে অবহিত করতেও বলা হয়েছে ওই চিঠিতে।
ইসির সিনিয়র সহকারী সচিব মিজানুর রহমান বলেন, ‘নির্বাচনকে কেন্দ্রে করে তাদের বিতর্কিত অবস্থান হওয়ায় তাদের প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তাদের বিরুদ্ধে নির্বাচনে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন। অভিযোগের ভিত্তিতেই তাদের প্রত্যাহারের নির্দেশ দেয় ইসি।’
গত ১৩ ডিসেম্বর কুড়াউড়া পৌরসভা নির্বাচনের মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী শফি আলম ইউনুস কুড়াউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মতিউর রহমানকে বদলির জন্য নির্বাচন কমিশনে আবেদন করেন। তার বিরুদ্ধে নির্বাচনে পক্ষপাতিত্বের অভিযোগ তোলেন তিনি। নির্বাচন সুষ্ঠুর লক্ষে তার বদলি দাবি করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here