ক্যালিফোর্নিয়ায় হামলার ঘটনায় দুই সন্দেহভাজন নিহত

0
4

ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ): মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীদের হামলার ঘটনায় সন্দেহভাজন দুই হামলাকারী নিহত হয়েছেন। হামলাকারীদের একজন নারী ও একজন পুরুষ বলে জানা গেছে। খবর বিবিসির।

প্রতিবন্ধী সেবা কেন্দ্রের অনুষ্ঠানস্থলে চালানো বন্দুকধারীদের হামলায় ১৪ জন নিহত হওয়ার পর পুলিশের অভিযানে ওই দু’জন নিহত হন।

ক্যালিফোর্নিয়া পুলিশ জানিয়েছে, ঘটনার পর দুই সন্দেহভাজন পুলিশের গুলিতে নিহত হয়েছেন। সন্দেহভাজন হামলাকারীদের একজন নারী ও একজন পুরুষ।

পুলিশ বলছে, সান বার্নার্ডিনো শহরের একটি প্রতিবন্ধী সেবা কেন্দ্রে বন্দুকধারীদের হামলায় ওই ১৪ জন নিহত হন। হামলায় তিনজন বন্দুকধারী অংশ নেয় বলে জানা গেছে।

বুধবার স্থানীয় সময় বেলা ১১টার রাইফেল ও হ্যান্ডগান নিয়ে সামরিক পোশাকে ওই হামলায় অংশ নেওয়া হামলাকারীরা ঘটনার পর একটি গাড়ি নিয়ে পালিয়ে যায়।

হামলাকারীদের ধরতে পুরো এলাকায় সাঁড়াশি অভিযানে নামে পুলিশ। এ সময় সেখানে অচলাবস্থার সৃষ্টি হয় বলে জানা গেছে।

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই তদন্ত ছাড়া এই হামলাকে সন্ত্রাসী হামলা বলতে নারাজ। এফবিআইয়ের সহকারী পরিচালক ডেভিড বোডিচ হামলার উদ্দেশ্য সম্পর্কে এখন পর্যন্ত নির্দিষ্ট করে কিছু জানতে পারেননি বলে জানান।

তিনি বলেন, ‘অনেকেই হয়তো এখন জানতে চাইছেন যে এটি সন্ত্রাসবাদী হামলা কি-না। কিন্তু এটি সন্ত্রাসী হামলা কি-না সেটি আমরা এখনো জানি না। আমরা স্থানীয় সংস্থাগুলোর সঙ্গে কাজ করে যাচ্ছি।’

প্রতিবন্ধীদের নিয়ে একটি অনুষ্ঠানের জন্য স্থানীয় স্বাস্থ্য বিভাগ ওই হলটি ভাড়া নিয়েছিল বলে জানা গেছে।।

সেবা সংস্থাটির প্রধান জানান, স্থানীয় স্বাস্থ্য বিভাগের একটি অনুষ্ঠানের জন্য ভাড়া নেওয়া ভবনে বন্দুকধারীরা অতর্কিত হামলা চালালে ওই হতাহতের ঘটনা ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here