‘ক্লান্ত’ মুশফিকের স্বেচ্ছায় অধিনায়কত্ব ত্যাগ

0
5

ক্রীড়া ডেস্ক (বাংলা ২৪ বিডি নিউজ): বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রবিবার হঠাৎ করেই বিস্ময়ের জন্ম দিয়েছে সিলেট সুপারস্টার্স। দিনের প্রথম ম্যাচে দলটি মুখোমুখি হয়েছিল বরিশাল বুলসের। টস করার সময় হঠাৎ করেই দেখা গেল সেখানে নেই সিলেটের অধিনায়ক মুশফিকুর রহীম। তার পরিবর্তে টস করতে এসেছেন পাকিস্তানি তারকা শহিদ আফ্রিদি।

বিষয়টি এতটাই অপ্রত্যাশিত ছিল যে ম্যাচ শেষে বরিশালের অধিনায়ক ও বাস্তব জীবনে মুশফিকের ভায়রা ভাই মাহমুদউল্লাহ রিয়াদও এ নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন।

এদিকে, গুঞ্জন ছড়িয়ে পড়ে যে দল ভাল করছে না বলে মুশফিককে অধিনায়কের পদ থেকে সরিয়ে দিয়েছে সিলেট সুপারস্টার্স কর্তৃপক্ষ। তবে দলটির কোচ সারোয়ার ইমরান জানিয়েছেন, মুশফিক স্বেচ্ছায় এই দায়িত্ব ছেড়ে দিয়েছেন। কারণ একাধারে ব্যাটিং ও উইকেটকিপিং করার পাশাপাশি অধিনায়কত্বের চাপ সামলাতে গিয়ে ক্লান্ত বোধ করছিলেন তিনি। তাই কিছুটা স্বস্তি পেতেই অধিনায়কের দায়িত্বটা স্বেচ্ছায় আফ্রিদির হাতে তুলে দিয়েছেন মুশফিক।

সরোয়ার ইমরান আরও বলেছেন, ‘টিম মিটিংয়ে বিষয়টি নিয়ে মুশফিকের সঙ্গে কথা বলেছিলাম আমি। বিপিএলে দলের বাকি ম্যাচগুলোতে সে অধিনায়ক থাকতে চায় না। এরপর কিছু ছোটখাটো বৈঠক করেছি আমরা। গত রাতে (শনিবার রাতে) আমরা সিদ্ধান্ত নেই যে মুশফিক ও রবি বোপারা মাঠে আফ্রিদিকে অধিনায়কত্বের বিষয়ে সহয়তা করবে। মূলত তিনজন মিলেই সিদ্ধান্তগুলো নিবে; তবে মূল অধিনায়ক আফ্রিদিই থাকবে।’

মুশফিককে অধিনায়ক হিসেবে থেকে যাওয়ার জন্য আফ্রিদিও অনুরোধ করেছিলেন বলে জানিয়েছেন সিলেট সুপারস্টার্সের কোচ। তবে মুশফিক রাজি হননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here