খালেদাকে বক্তব্য প্রত্যাহারে লিগ্যাল নোটিশ

0
5

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): মুক্তিযুদ্ধে শহীদ ও মুক্তিযোদ্ধার সংখ্যা নিয়ে প্রশ্ন তোলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। নোটিশটি পাঠিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী।
বুধবার রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠানো হয়েছে বলে মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী জানিয়েছেন।
এ নোটিশে সাতদিনের মধ্যে খালেদা জিয়াকে তার বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বলা হয়েছে। যদি তিনি তা না করেন, তাহলে তার বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন মেহেদী।
গত সোমবার ২১ ডিসেম্বর সন্ধ্যায় ‘মুক্তিযোদ্ধা সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধে শহীদ ও মুক্তিযোদ্ধার সংখ্যা নিয়ে প্রশ্ন তুলে খালেদা জিয়া বলেন, ‘আজকে বলা হয়, এতো লাখ লোক শহীদ হয়েছেন। এটা নিয়েও অনেক বিতর্ক আছে যে, আসলে কতো লাখ লোক মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। নানা বই-কিতাবে নানা রকম তথ্য আছে’।
‘সরকার নানা রকম মুক্তিযোদ্ধা তালিকা তৈরি করছে। যাদের অন্যায়ভাবে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হচ্ছে, আমরা ক্ষমতায় এলে সত্যিকারের মুক্তিযোদ্ধার তালিকা করে তাদের যথাযথ সন্মান ও সন্মাননা দেবো’ বলেও মন্তব্য করেন খালেদা।
বঙ্গবন্ধুর নাম উল্লেখ না করে খালেদা জিয়া বলেন, ‘উনি স্বাধীনতা চাননি, চেয়েছিলেন কেবল ক্ষমতা। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন’।
তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ শুধু মুক্তিযুদ্ধের কথা বলে, তাদের দলে কোনো মুক্তিযোদ্ধা নেই। তাদের দেশের প্রতি কোনো মায়াও নেই’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here