বাংলাদেশ থেকে জরুরী ভিত্তিতে ৫৮ ডাক্তার নেবে নাইজেরিয়া

0
4

ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ): বাংলাদেশ থেকে জরুরী ভিত্তিতে ৫৮ জন ডাক্তার ও একজন নার্স নেবে নাইজেরিয়া সরকার।

বাংলাদেশ ওভারসিজ এম্লয়মেন্ট এ্যান্ড সার্ভিস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে উল্লিখিত সংখ্যক ডাক্তার ও নার্স নেবে দেশটি।

এ জন্য বোয়েসেলের নির্ধারিত ৭৪ হাজার ২০০ টাকা সার্ভিস চার্জ দিতে হবে প্রতিজনকে। আগ্রহী প্রার্থীকে আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে ইংরেজিতে জীবনবৃত্তান্ত, পাসপোর্টের ফটোকপি, বিএমডিসির সনদ এবং সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদসহ specialistcvboesl@gmail.com মেইলে আবেদন করতে হবে।

বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক ও অতিরিক্ত সচিব মো. আব্দুল হান্নান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নোটিশ বোয়েসেলের নিজস্ব ওয়েবসাইটে দেওয়া হয়েছে। এ সব ডাক্তার ও নার্স জিগায়া স্টেট গভর্নমেন্ট নাইজেরিয়ার অধীনে (সরকারি) কাজ করবেন। তবে তাদের বেতন-ভাতা কেমন হবে তা উল্লেখ নেই নিয়োগ বিজ্ঞপ্তিতে। শুধু বলা হয়েছে, বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা আলোচনাসাপেক্ষেই নির্ধারিত হবে।

প্রার্থীর পদবী, যোগ্যতা ও সংখ্যা হল

এদের মধ্যে জেনারেল সার্জারি (এফসিপিএস অথবা এমএস) ১২ জন, পেডিএট্রিক সার্জারি (এফসিপিএস/এমএস) ৩ জন, অর্থোপেডিক (এফসিপিএস/এমএস) ১ জন, ইউরোলজি (এফসিপিএস/এমএস) ২ জন, হিস্টোপ্যাথলজিকস্ট (এফসিপিএস) ১ জন, জেনারেল মেডিসিন (এমডি/এফসিপিএস) ৪ জন, নিউরোলজিস্ট (এমডি/এফসিপিএস) ২ জন, কার্ডিওলজিস্ট (এমডি/এফসিপিএস) ৩ জন, গ্যাস্ট্রোইন্টেরোলিজিস্ট ২ জন, অনকোলজিস্ট ১ জন, সাইক্যাট্রিস্ট (এমডি/এফসিপিএস) ২ জন, জেনারেল পেডিয়েট্রিক্স (এমডি/এফসিপিএস) ১২ জন, জেনারেল ও এ্যান্ড জি (এমডি/এফসিপিএস) ১২ জন, রেডিওলজিস্ট ১ জন এবং নার্স একজন।

ডাক্তারদের ক্ষেত্রে সরকারি-বেসরকারি হাসপাতাল বা মেডিকেল কলেজে ন্যূনতম চার বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাছাই করা প্রার্থীর বিমান ভাড়া কোম্পানি বহন করবে। নবায়নযোগ্য এই চাকরির মেয়াদ হবে দুই বছর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here