মানিকগঞ্জের সিংগাইর পৌর নির্বাচন স্থগিত

0
7

মানিকগঞ্জ (বাংলা ২৪ বিডি নিউজ): মানিকগঞ্জের সিংগাইর পৌরসভা নির্বাচন স্থগিত করা হয়েছে। হাইকোর্টের আদেশ রবিবার জেলা নির্বাচন কার্যালয়ে এলে নির্বাচনী কার্যক্রম বন্ধের ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষদিন ছিল রবিবার। শনিবার প্রথম দিনে সাধারণ কাউন্সিলরদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

এর আগে ২১ জুন জেলার সিংগাইর পৌরসভার বর্তমান মেয়র এ্যাডভোকেট খোরশেদ আলম ভূঁইয়া জয়ের ছোট ভাই মো. মোস্তাক আহম্মেদ ভূঁঈয়া ভোটার তালিকা ত্রুটিপূর্ণের অভিযোগ এনে হাইকোর্টে রিট করেন। বুধবার বিচারপতি জিনাত আরা ও বিচারপতি একেএম শহিদুল হকের হাইকোর্ট বেঞ্চ ছয় মাসের জন্য এ পৌরসভার নির্বাচনে স্থগিতাদেশ দেন।

এই রিটে ২৩ জুন নির্বাচন কমিশন সিংগাইর পৌরসভার ভোটার তালিকা প্রণয়ন কেন আইনবহির্ভূত হবে না এবং কেন নতুন ভোটার তালিকা প্রণয়ন করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

রুলে চার সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশনের কাছে এ বিষয়ে জবাব চাওয়া হয়। কিন্তু, নির্বাচন কমিশন রুলের জবাব না দিয়ে ২৪ নভেম্বর পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করে।

বিষয়টি আদালত অবমাননাকর উল্লেখ করে বুধবার রিটের প্রাথমিক শুনানি শেষে নির্বাচনসহ সব কার্যক্রমে ছয় মাসের স্থগিতাদেশ দেন হাইকোর্ট।

এ ব্যাপারে মানিকগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন জানান, হাইকোর্টের স্থগিতাদেশ না আসায় তফসিল অনুযায়ী নির্বাচনী কার্যক্রম করা হয়েছে। শনিবার রাতে নির্বাচন কমিশনে হাইকোর্টের ওই স্থগিতাদেশ পৌঁছেছে। এরপর নির্বাচন কমিশন থেকে ফোনে বিষয়টি জানালে নির্বাচনী সব কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here