সুষমা-আজিজের সাক্ষাৎ, বৈঠক হবে নওয়াজের সঙ্গেও

0
5

ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ): ‘হার্ট অব এশিয়া’ সম্মেলনে যোগ দিতে গত মঙ্গলবার পাকিস্তানে পৌঁছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী সরতাজ আজিজের সঙ্গে দেখা করার পর বুধবার দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে আনুষ্ঠানিকভাব সাক্ষাৎ করবেন তিনি। খবর এনডিটিভি ও ডন নিউজের।
সম্মেলন উপলক্ষে মঙ্গলবার ইসলামাবাদে পৌঁছেন সুষমা। সে সময় তাকে অভ্যর্থনা জানান আজিজ। এরপর তাদের মধ্যে বেশ কিছুক্ষণ আলোচনা হয়।
সুষমা জানিয়েছেন, বুধবার তিনি আজিজের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকে বসবেন। একই দিন সম্মেলনের ফাঁকে পাকিস্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গেও বৈঠক করবেন সুষমা।
ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দুই দেশের মধ্যে বন্ধন দৃঢ় ও তা এগিয়ে নেওয়ার বার্তা নিয়ে আমি এসেছি।’
কাশ্মীর সীমান্তে চলমান উত্তেজনার মধ্যে সুষমার এই সফর বেশ গুরুত্বপূর্ণ বলে ধারণা করছেন বিশ্লেষকরা। এর আগে বিশ্ব জলবায়ু সম্মেলনে একান্তে কথা বলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও নওয়াজ শরীফ।
পাকিস্তান ও আফগানিস্তানের যৌথ আয়োজনে অনুষ্ঠিত এশীয় অঞ্চলের দুই দিনব্যাপী এই সম্মেলনে যোগ দিতে বুধবার ইসলামাবাদে পৌঁছেছেন আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি।
পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের এই সম্মেলনে ১৪টি রাষ্ট্রের প্রতিনিধিরা অংশ নিচ্ছেন। এ ছাড়া ১৭টি সহায়ক রাষ্ট্র এবং ১২টি আন্তর্জাতিক ও আঞ্চলিক সংস্থার প্রতিনিধিরা অংশ নিচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here