২ এমপিকে এলাকা ছাড়ার নির্দেশ ইসির

0
1

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): নির্বাচনী এলাকায় প্রভাব বিস্তারের অভিযোগে ক্ষমতাসীন দলের দুই সংসদ সদস্যকে এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব শামসুল আলম বিষিয়টি নিশ্চিত করেছেন।
তারা হলেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন ও বরগুনা-১ আসনের সংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। রবিবার তাদের এ চিঠি পাঠানো হয়।
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বরগুনা-২ আসনের সংদস্য ৬ ডিসেম্বর কারণ দর্শানোর নোটিস দিয়েছিল ইসি। পরে তিনি দুঃখ প্রকাশ করে পুনরায় এ ধরনের কার্যক্রম থেকে বিরত থাকবেন বলে লিখিতভাবে ইসিকে জানিয়েছিলেন। তবে এবারই প্রথম ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে চিঠি দেওয়া হচ্ছে।
ওই দিন আরও দুই সংসদ সদস্য ঢাকা-২০ আসনের এমএ মালেক ও নাটোর-২ আসনের এমপি শফিকুল ইসলাম শিমুলকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়েছিল।
এর আগে কুলাউড়া পৌরসভায় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সাবেক এআইজি সৈয়দ বজলুল করিমকে ডাকবাংলো ছাড়ার নির্দেশ দিয়েছিল ইসি।
আরও ২ ওসিকে প্রত্যাহারে নির্দেশ
পক্ষপাত ও অনিয়মের অভিযোগ তদন্ত করে জগন্নাথপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান ও হাতিয়ার ওসি নুরুল হুদাকে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে ইসি।
এ বিষয়ে ব্যবস্থা নিতে পুলিশ সদর দফতরে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন। চিঠির অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়েও পাঠানো হয়েছে।
ইসির সিনিয়র সহকারী সচিব মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগেও কুলাউড়া, কালকিনি, মতলব উত্তর, সাতকানিয়া থানার ওসিকে প্রত্যাহার করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here