‘আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত তুরাগ পাড়

0
6

গাজীপুর(বাংলা ২৪ বিডি নিউজ): গাজীপুরের টঙ্গীর তুরাগ নদের তীরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ৫০তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। লাখো মুসল্লির ‘আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত হলো তুরাগ পাড়।
রবিবার বেলা ১১টা ৬ মিনিটে শুরু হওয়া এ মোনাজাত শেষ হয় ১১টা ৩২ মিনিটে। আখেরি মোনাজাত পরিচালনা করেন তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বি ও দিল্লির মাওলানা মোহাম্মদ সা’দ। এর আগে ভোরে ফজরের নামাজের মাধ্যমে শেষ দিনের কর্মসূচি শুরু হয়।
আখেরি মোনাজাত উপলক্ষে ভোর থেকেই শীত উপেক্ষা করে লাখো লাখো মুসুল্লি মহাসড়কে হেঁটে ও ট্রেনে করে টঙ্গীর ইজতেমা ময়দানে এসে সমবেত হয়েছেন। বিপুল সংখ্যক নারী মুসুল্লিরাও মোনাজাতে অংশ নিতে ইজতেমার আশপাশের সড়কে সকাল থেকেই অবস্থান নেন। এ সময় তারা ইসলামের আমল, আকীদা ও দাওয়াত বিষয়ে দেশি-বিদেশি মুসুল্লিদের বয়ান শুনছেন। বয়ান করছেন ভারতের মুরব্বি ওয়াসেকুল ইসলাম।
আখেরি মোনাজাত উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। ৫ স্তর বিশিষ্ট নিরাপত্তার ব্যবস্থার পাশাপাশি অতিরিক্ত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রাখা হয়েছে বলে জানিয়েছে জেলা পুলিশ।
এদিকে মুসুল্লিদের নির্বিঘ্নে যাতায়াত সুবিধার জন্য টঙ্গী জংশন থেকে ২৩টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। ভোর থেকে মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত ইজতেমা পাশের সড়কে গণপরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here