ছিটকে গেল অনূর্ধ্ব-২৩ দল

0
5

ক্রীড়া প্রতিবেদক (বাংলা ২৪ বিডি নিউজ): আগের দিন মাঠে নামার আগেই বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের সেমিফাইনাল নিশ্চিত হয়ে গিয়েছিল বাংলাদেশ জাতীয় দলের। তবে শনিবার বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের ক্ষেত্রে হলো তার উল্টোটা! এদিন মাঠে নামার আগেই টুর্নামেন্টের শেষ চারের স্বপ্ন শেষ হয়ে গেছে তাদের।

শনিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে মালদ্বীপ অনূর্ধ্ব-২৩ দল ও বাহরাইন অনূর্ধ্ব-২৩ দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ার পর টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের। আর এই গ্রুপ থেকে সেমিতে উঠে গেছে মালদ্বীপ ও বাহরাইন। মালদ্বীপ অবশ্য গত বৃহস্পতিবার কম্বোডিয়ার বিপক্ষে ১-০ গোলের জয় দিয়েই শেষ চার নিশ্চিত করেছিল।

শনিবার মালদ্বীপের কাছে বাহরাইন হেরে গেলে খাতা-কলমে সেমির আশা বেঁছে থাকত বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের। কারণ দিনের দ্বিতীয় ম্যাচে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কম্বোডিয়ার বিপক্ষে খেলবে স্বাগতিক দলটি। বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল কম্বোডিয়াকে হারাতে পারলে তাদের ও বাহরাইনের পয়েন্ট হতো সমান ৪ করে। সেক্ষেত্রে গোল গড়ে এগিয়ে থাকা দলটি উঠে যেত শেষ চারে।

তবে মালদ্বীপের সঙ্গে ড্র করে বাহরাইন মোট ৫ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপ থেকে শেষ চারের টিকিট পেয়ে গেছে। প্রথম দুই ম্যাচ থেকে ১ পয়েন্ট পাওয়া বাংলাদেশ ও দুটিতেই হারা কম্বোডিয়ার মধ্যকার গ্রুপ পর্বের শেষ ম্যাচটি এখন শুধুই নিয়ম রক্ষার।

‘বি’ গ্রুপ থেকে মালদ্বীপ-বাহরাইন ছাড়া ‘এ’ গ্রুপ থেকে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ জাতীয় দল ও নেপাল। আগামী সোমবার শেষ চারের প্রথম ম্যাচে বাহরাইনের বিপক্ষে খেলবে স্বাগতিক বাংলাদেশ। আর শেষ চারের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে মালদ্বীপ ও নেপাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here