দুইবার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি খালাস

0
5

ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ): হত্যা মামলায় তাকে দুই-দুইবার মৃত্যুদণ্ড দিয়েছেন বিচারিক আদালত। অথচ সেই মামলায়ই আপিলে তাকে বেকসুর খালাস দিয়েছেন হাইকোর্ট। সম্প্রতি ভারতের কলকাতায় এ ঘটনা ঘটেছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।
পাঁচ বয়সী এক শিশুকে হত্যার দায়ে দৃষ্টি প্রতিবন্ধী বাবু মোল্লাকে দুইবার মৃত্যুদণ্ড দেন বাহরামপুরের একটি বিচারিক আদালত। সেই রায়ের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে আপিল করা হলে পর্যালোচনা শেষে আদালত তাকে খালাস দেন।
অভিযোগে বলা হয়েছে, দৃষ্টি প্রতিবন্ধী বাবু মোল্লা তার দৃষ্টিশক্তি ফিরিয়ে আনতে প্রতিবেশী শিশু সোহেলের চোখ তুলে লাগানোর ইচ্ছায় তাকে খুন করে। বাবুর কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে তার বাড়ি থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।
২০০৯ সালের এই ঘটনায় ২০১৫ সালের ফেব্রুয়ারিতে বাবুকে মৃত্যুদণ্ড ও তার মাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারিক আদালত। ওই রায়ের বিরুদ্ধে আপিল করা হলে সেখানেও এই আদেশ বহাল রাখেন বাহরামপুরের বিচারিক আদালত।
এরপর কলকাতা হাইকোর্টে ওই রায়ের বিরুদ্ধে আপিল করা হলে হত্যাকাণ্ডের প্রত্যক্ষদর্শীর অভাব ও তথ্য-প্রমাণে ঘাটতির কারণ দেখিয়ে গত ৭ ডিসেম্বর বিচারিক আদালতের আদেশ বাতিলের সিদ্ধান্ত নেন আদালত। এরপর বাবুকে খালাসের রায় দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here