ভারতে বিমান ঘাঁটিতে হামলা, ১৭ ঘণ্টা পর নিয়ন্ত্রণ

0
3

ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ): ভারতের পাঞ্জাবের পাঠানকোটের একটি বিমান ঘাঁটিতে বন্দুকধারীদের হামলার পর টানা ১৭ ঘণ্টা অভিযান চালিয়ে ঘাঁটিটি নিয়ন্ত্রণে এনেছে নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার।
ঘাঁটিটিতে গত শনিবার দিনভর অভিযানে অন্তত ৪ হামলাকারী নিহত হয়েছে। কোনো কোনো গণমাধ্যমে নিহত হামলাকারীর সংখ্যা ৫ বলে উল্লেখ করা হয়েছে।
অপরদিকে অভিযানকালে নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর অন্তত তিন সদস্য নিহত হয়েছে। এদের মধ্যে বিমানবাহিনীর এক কমান্ডোও রয়েছেন।
হামলার ঘটনা মোকাবেলা করে বিমান ঘাঁটির নিয়ন্ত্রণ নেওয়ায় সেনা সদস্যদের প্রশংসা করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
এদিকে নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে ধারণা করা হচ্ছে, জায়শ-ই-মোহাম্মদ নামে একটি ইসলামপন্থী সশস্ত্র সংগঠন এ হামলা চালিয়ে থাকতে পারে। পাকিস্তানভিত্তিক সংগঠনটি কাশ্মীরের স্বাধীনতার জন্য লড়ছে।
ধারণা করা হচ্ছে, ঘাঁটিতে থাকা মিগ-২১ বিসন ফাইটার ও এমআই-৩৫ অ্যাটাক হেলিকপ্টারগুলো ধ্বংসে আত্মঘাতী বিস্ফোরণের পরিকল্পনা ছিল হামলাকারীদের।
ভারতীয় প্রধানমন্ত্রী মোদি পাকিস্তানে আকস্মিক সফরে দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে দেখা করার কিছুদিন পরই পাকিস্তান সীমান্ত সংলগ্ন অঞ্চলটিতে এ হামলার ঘটনা ঘটল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here