হজ প্যাকেজ ঘোষণা

0
4

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): চলতি বছর পবিত্র হজ পালন ইচ্ছুকদের জন্য হজ প্যাকেজ ঘোষণা করেছে হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)। বেসরকারি ব্যবস্থাপনায় এ বছর হজ করতে জনপ্রতি কুরবানি বাদে খরচ হবে ৩ লাখ ৪ হাজার ৯০৩ টাকা।
রাজধানীর নয়াপল্টনের একটি হোটেলে বুধবার সকালে সংবাদ সম্মেলনে বেসরকারি এ হজ প্যাকেজ ঘোষণা করেন হাব সভাপতি মোহাম্মদ ইব্রাহিম বাহার।
এবার হজে যেতে পারবেন ১ লাখ ১৩ হাজার ৮৬৮ বাংলাদেশি
সংবাদ সম্মেলনে বলা হয়, চাঁদ দেখা সাপেক্ষে ১০ সেপ্টেম্বর পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এ বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ১৩ হাজার ৮৬৮ জন পবিত্র হজব্রত পালন করতে সৌদিতে যেতে পারবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৫ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় যাবে ১ লাখ ৮ হাজার ৮৬৮ জন। ১১ জানুয়ারি মন্ত্রিসভায় ২০১৬ সালে অনুষ্ঠিতব্য হজ প্যাকেজের অনুমোদন দেওয়া হয়। এতে প্যাকেজ ১-এর মাধ্যমে হজ পালনে ৩ লাখ ৬০ হাজার ২৮ টাকা ও প্যাকেজ ২-এ ৩ লাখ ৪ হাজার ৯০৩ টাকা নির্ধারণ করা হয়।
ইব্রাহিম বাহার জানান, ১৭ জানুয়ারি থেকে ৩০ মের মধ্যে সরকার নির্ধারিত ফি জমা দিয়ে (৩০ হাজার টাকা) রেজিস্ট্রেশন করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে এজেন্সিগুলো হজযাত্রীদের নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করবে। তবে হজপ্যাকেজ ঘোষিত টাকা সম্পূর্ণ পরিশোধ করা সাপেক্ষে পিলগ্রিম (হজ) আইডি প্রদান করা হবে।
তিনি আরও জানান, সকল হজযাত্রীকে হজের সমুদয় অর্থ (কিস্তি প্রযোজ্য) ৩০ জুনের মধ্যে পরিশোধ করতে হবে। সরকারের নীতিমালা অনুযায়ী নির্ধারিত সময়ের পর কোনো অবস্থাতেই হজের অন্যান্য খরচের টাকা জমা নেওয়া হবে না। হজের টাকা সরাসরি সংশ্লিস্ট হজ এজেন্সিকে অথবা এজেন্ট এর মনোনীত ব্যাংক হিসাবে জমা করে মানি রিসিভ সংগ্রহ করা বাধ্যতামূলক।
এ সময় হাবের মহাসচিব শেখ আব্দুল্লাহ, সিনিয়র সহ-সভাপতি মো. হেলাল, সহ-সভাপতি ফরিদ আহম্মেদ মজুমদার, যুগ্ম- মহাসচিব মোজাম্মেল হোসেনসহ হাবের নির্বাহী কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here