সাত খুন: আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন

0
4

নারায়ণগঞ্জ (বাংলা ২৪ বিডি নিউজ) : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনায় করা দুটি মামলায় অভিযোগ গঠন হয়েছে। আজ সোমবার এই দুটি মামলায় জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে আসামি নূর হোসেন, তারেক সাঈদ, মেজর আরিফ, এম এম রানাসহ ২৩ জন আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
মামলার ৩৫ জন আসামির বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি ওয়াজেদ আলী অভিযোগ পড়ে শোনান। ৩৫ জন আসামির মধ্যে ১২ জন পলাতক, যাঁর মধ্যে আটজন র‍্যাবের সদস্য।
আদালত ২৫ ফেব্রুয়ারি সাক্ষ্য নেওয়ার দিন ধার্য করেছেন। আসামি পক্ষের আইনজীবীরা অভিযোগ গঠনের দিন পেছানোর ও কোনো কোনো আসামির জামিন চেয়েছিলেন। আদালত ওই আবেদন নাকচ করেন।

প্রসঙ্গত, গত ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন ও গাড়িচালক জাহাঙ্গীর আলম এবং আইনজীবী চন্দন কুমার সরকার ও তাঁর গাড়িচালক ইব্রাহীম অপহৃত হন। পরে ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ছয়জনের ও ১ মে একজনের লাশ উদ্ধার করে পুলিশ।

নুর হোসেনের জামিন না মঞ্জুর

ওদিকে চাঁদাবাজীর তিন মামলায় আলোচিত সাত খুন মামলার প্রধান আসামী নূর হোসেনের জামিন না মঞ্জুর করেছে আদালত। বুধবার সকালে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কে এম মহিউদ্দিনের আদালতে ওই তিনটি মামলার শুনানী অনুষ্ঠিত হয়।
নূর হোসেনের পক্ষের আইনজীবী ছিলেন মহানগর আওয়ামী লীগের সেক্রেটারী অ্যাডভোকেট খোকন সাহা। তিনি জানান, তিনটি মামলার মধ্যে একটি মামলার বাদী ইতোমধ্যে আসামীর সঙ্গে আপোষ করেছে। ওই মামলা সহ তিন মামলায় আদালতে জামিন প্রার্থনা করা হয়েছিল। আদালতে না মঞ্জুর করেছে।
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের উপ পরিদর্শক গোলাম হোসেন জানান, আদালত তিন মামলায় নূর হোসেনের জামিন না মঞ্জুর করেছে। এর মধ্যে দুটি মামলা বিচারের জন্য জজ কোর্টে প্রেরণ করা হয়েছে। আর অপর মামলাটির শুনানী পরবর্তীতে অনুষ্ঠিত হবে।
গত ১২ নভেম্বর নূর হোসেনকে ভারত থেকে দেশে ফিরিয়ে আনার পর ১৩ নভেম্বর সাত খুনের দুটি মামলাসহ ১১ মামলায় পুলিশ তাকে গ্রেপ্তার দেখায়। ১১টি মামলার মধ্যে সাত খুনের দুটি মামলা, চাঁদাবাজীর তিনটি, অস্ত্র আইন সহ বিভিন্ন অভিযোগে মামলাগুলো রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here