কমলো মোটরসাইকেল রেজিস্ট্রেশন ফি

1
6

 ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): ইঞ্জিন ভেদে মোটরসাইকেল রেজিস্ট্রেশন ফি ও সড়ক কর কমিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। সোমবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিদ্যমান পদ্ধতিতে প্রতিটি ১০০ সিসি মোটর সাইকেলের ওজন ৯০ কেজি (জ্বালানি ছাড়া) পর্যন্ত রেজিস্ট্রেশন ফি ১৩ হাজার ৯১৩ টাকা। এর মধ্যে রেজিস্ট্রেশন ফি ও অন্যান্য বাবদ ৮ হাজার ১৬৩ টাকা এবং সড়ক কর ৫ হাজার ৭৫০ টাকা।

পরবর্তীত পদ্ধতিতে তা কমিয়ে রেজিস্ট্রেশন ফি ও অন্যান্য বাবদ ( এককালিন) নির্ধারণ করা হয়েছে ৮ হাজার ১৬৩ টাকা। সড়ক কর ( প্রথম কিস্তি) ১ হাজার ১৫০ টাকা। রেজিস্ট্রেশনকালিন মোট দিতে হবে ৯ হাজার ৩১৩ টাকা।

এছাড়া বর্তমানে প্রতিটি ১০০ সিসির বেশি মোটর সাইকেলের ওজন ৯০ কেজির (জ্বালানি ছাড়া) বেশি হলে রেজিস্ট্রেশন ফি ও অন্যান্য বাবদ দিতে হয় ৯ হাজার ৭৭৩ টাকা এবং সড়ক কর দিতে হয় ১১ হাজার ৫০০ টাকাসহ মোট রেজিস্ট্রেশনকালিন জমা দিতে হয় ২১ হাজার ২৭৩ টাকা।

কিন্তু পরবর্তীত পদ্ধতিতে রেজিস্ট্রেশন ও অন্যান্য বাবদ দিতে হবে (এককালিন) ৯ হাজার ৭৭৩ টাকা এবং সড়ক কর (প্রথম কিস্তি) ২ হাজার ৩০০ টাকা প্রতি কিস্তি হিসেবে রেজিস্ট্রেশনকালিন মোট দিতে হবে ১২ হাজার ৭৩ টাকা।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here