‘গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় কাউন্সিল অবদান রাখবে’

0
4

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ): কাউন্সিলের মাধ্যমে আরো শক্তিশালী দল হিসেবে আবির্ভূত হয়ে বিএনপি আন্দোলনের মাধ্যমে ‘গণতান্ত্রিক সরকার’ প্রতিষ্ঠা করতে সক্ষম হবে বলে মনে করেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে  সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, কাউন্সিল সফলতার সঙ্গে সম্পন্ন হয়ে আগামী দিনের গণতান্ত্রিক আন্দোলন আরো বেগবান হবে। এর মাধ্যমেই বিএনপি আরো এক ধাপ এগিয়ে যাবে। শক্তিশালী সংগঠন হয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে এবং একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় অবদান রাখবে।

তিনি বলেন, ভঙ্গুর গণতন্ত্রের এই দেশে মানুষের হারানো অধিকার ফিরিয়ে আনতে দেশের সংগ্রামী মানুষ আজ ঐক্যবদ্ধ। জনগণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের প্রতি আস্থাশীল তা ইতোমধ্যে প্রতিফলিত হয়েছে। দেশরক্ষার আন্দোলনে সাড়া দিয়ে আগামী দিনের গণতান্ত্রিক আন্দোলন সফল করবে দেশের সর্বস্তরের জনতা। মানুষ ফিরে পাবে গণতন্ত্র, তাদের বাকস্বাধীনতা।

মানুষের প্রত্যাশা পূরণে বিএনপির এই কাউন্সিল একটি যুগান্তকারী রাজনৈতিক ঘটনা হিসেবে ইতিহাসে স্থান পাবে বলেও মনে করেন দলের যুগ্ম মহাসচিব।

কাউন্সিলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতা কামনা করে রিজভী সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানান।

কাউন্সিলের প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে রয়েছে জানিয়ে তিনি বলেন, ‘বিএনপির কাউন্সিলকে ঘিরে মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষের মধ্যে এই কাউন্সিলকে ঘিরে ব্যাপক প্রভাব পড়েছে। সারাদেশ থেকে যেভাবে নেতা-কর্মীরা বিএনপি কেন্দ্রীয় কার্যালয় ও দলের চেয়ারপারসনের কার্যালয়ে ভিড় জমাচ্ছেন তাতে ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পরিবেশ জমজমাট হয়ে উঠেছে।’

রুহুল কবির রিজভী জানান, সারাদেশ থেকে কাউন্সিলর ও ডেলিগেটরা ইতোমধ্যে ঢাকায় পৌঁছে গেছেন। দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিট থেকে আসা নেতারা অত্যন্ত সুশৃঙ্খলভাবে ডেলিগেট ও কাউন্সিলর কার্ড সংগ্রহ করেছেন। কাউন্সিলকে শতভাগ সফল ও সুচারুভাবে সম্পন্ন করতে গঠিত বিভিন্ন উপ-কমিটিগুলো এবং সংশ্লিষ্ট সবাই রাতদিন পরিশ্রম করছেন।

কাউন্সিলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের পাশাপাশি সোহরাওয়ার্দী উদ্যানের অনুমতি দেওয়ায় যথাযথ কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বিএনপির এই নেতা।

সংবাদ সম্মেলনে বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, দফতর সহ সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, ঢাকা মহানগর বিএনপি নেতা কাজী আবুল বাশার প্রমুখ ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here