‘দেশকে এগিয়ে নিতে বিদ্যুৎ উন্নয়নের বিকল্প নেই’

0
7

খুলনা (বাংলা ২৪ বিডি নিউজ): প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেছেন, দেশকে এগিয়ে নিতে বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নের বিকল্প নেই। সরকার সবার জন্য বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করতে অঙ্গীকারাবদ্ধ।

খুলনা পল্লীবিদ্যুৎ সমিতি অফিসে সমিতির আওতাধীন সকল ঘরে শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের পর্যালোচনা সভায় সোমবার দুপুরে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

এরপর তিনি খুলনা জেলার ডুমুরিয়ার শরাফপুর ইউনিয়নের রতনখালী গ্রাম, কয়রার আমাদি ইউনিয়নের হাতিয়ারডাঙ্গা, দাকোপের চালনা টিটাপল্লী ও বরাইখালী এবং তেরখাদার মধুপুর ইউনিয়নের লস্করপুর গ্র্রামে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধন করেন।

ড. মসিউর রহমান বলেন, ২০১৮ সালের মধ্যে এ অঞ্চলের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে সরকার জোর প্রচেষ্টা চালাচ্ছে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সব প্রকল্পের কাজ পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। সরকার মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল (এমডিজি)-এর লক্ষ্যমাত্রা অর্জন করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়া। সেই স্বপ্ন বাস্তবায়নে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনার জেলা প্রশাসক নাজমুল আহসান, পুলিশ সুপার মো. হাবিবুর রহমান এবং অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মাহবুব হাকিম। মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা পল্লীবিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার মো. শহীদুজ্জামান। স্বাগত বক্তব্য দেন খুলনা পল্লীবিদ্যুৎ সমিতির সভাপতি আবুল কালাম মহিউদ্দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here