নীলফামারীর ৫ ইউপিতে ২৫ জনের মনোনয়ন পত্র দাখিল

0
3

নীলফামারী প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ) নীলফামারী সদর উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৫ জন, সদস্য পদে ১৫৫জন ও সংরক্ষিত আসনে ৫৫জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। সকাল ৯টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত তিনজন রিটার্নিং অফিসারের কাছে তারা মনোনয়ন পত্র দাখিল করেন।
পলাশবাড়ি ও লক্ষ্মীচাপ ইউনিয়নের প্রার্থীরা উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল ওয়াহেদ মন্ডল, চওড়া বড়গাছা ও গোড়গ্রাম ইউনিয়নের প্রার্থীরা উপজেলা পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা মোহব্বত হোসেন ও পঞ্চপুকুর ইউনিয়নের প্রার্থীরা বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষ কার্যালয়ের সহকারী প্রকৌশলী আলমগীর রুহুল আমীনের কাছে মনোনয়ন পত্র দাখিল করেন।
উপজেলা নির্বাচন অফিস সুত্র জানায়, পলাশবাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন, সাধারণ সদস্য পদে ৩০জন ও সংরক্ষিত আসনে ১১জন, লক্ষ্মীচাপ ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সাধারণ সদস্য পদে ২৯জন ও সংরক্ষিত আসনে ১০জন, চওড়া বড়গাছা ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন, সাধারণ সদস্য পদে ৩২জন ও সংরক্ষিত আসনে ১১জন, গোড়গ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন, সাধারণ সদস্য পদে ৩০জন ও সংরক্ষিত আসনে ১০জন ও পঞ্চপুকুর ইউনিয়নে চেয়ারম্যান পদে সাতজন, সাধারণ সদস্য পদে ৩৪জন ও সংরক্ষিত আসনে ১৩জন মনোনয়ন পত্র দাখিল করেন।
পাঁচ ইউনিয়নে নৌকা প্রতীকে পলাশবাড়িতে মমতাজ উদ্দিন প্রামানিক, লক্ষ্মীচাপে গোলাম মোস্তফা, চওড়া বড়গাছায় জুলফিকার আলী ভুট্টু, গোড়গ্রামে রিয়াজুল ইসলাম ও পঞ্চপুকুরে হাবিবুর রহমান।
অন্যদিকে ধানের শীষ প্রতীকে পলাশবাড়িতে জগদিশ চন্দ্র রায়, লক্ষ্মীচাপে আশরাফ হোসেন, চওড়া বড়গাছায় আনোয়ারুল ইসলাম আনার, গোড়গ্রামে আমিরুজ্জামান ও পঞ্চপুকুরে অধ্যক্ষ রফিকুল ইসলাম।
এদিকে কারাবন্দি থাকায় লক্ষ্মীচাপ ইউনিয়নে বিএনপির চেয়ারম্যান প্রার্থী আশরাফ হোসেনের পক্ষে মনোনয়ন পত্র দাখিল করেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা রঞ্জু।
এ ছাড়া লাঙ্গল প্রতীকে পাঁচ ইউনিয়নের মধ্যে চার ইউনিয়নে মনোনয়ন পত্র দাখিল করেছেন চারজন। তারা হলেন, পলাশবাড়িতে চঞ্চল চ্যাটার্জি, লক্ষ্মীচাপে আজগর আলী, চওড়া বড়গাছায় মুশফিকুর রহমান ও পঞ্চপুকুর ইউনিয়নের নুরুল আমিন সরকার।
উপজেলা নির্বাচন কর্মকর্তা আজাদুল হেলাল জানান, মনোনয়ন দাখিলের শেষ দিনে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সহকারী রিটার্নিং অফিসার হিসেবে জেলা প্রশাসক কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তাকে নিযুক্ত করা হলেও ডিসি অফিসে কোন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন নি।
তিনি জানান, আগামী পাঁচ ও ছয় মার্চ যাচাই বাছাই, ১৩মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং আগামী ৩১মার্চ নির্বাচন কমিশন ঘোষিত তফশিল অনুযায়ী ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here