প্যারাগুয়ের বিপক্ষে খেলতে পারছে না নেইমার

0
3

ক্রীড়া ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ): বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে গোলের দেখা পাননি নেইমার। কিন্তু ওই ম্যাচে পাওয়া একটি হলুদ কার্ডের জন্য সর্বনাশ হয়ে গেছে ব্রাজিল অধিনায়কের। প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে পারছেন না তিনি। আগে একটি করে হলুদ কার্ড থাকায় নেইমারের সঙ্গে এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েছেন ব্রাজিল ডিফেন্ডার ডেভিড লুইসও।

লুইস সুয়ারেজের আন্তর্জাতিক ম্যাচে প্রত্যাবর্তণের দিন উরুগুয়েরে বিপক্ষে ২-২ গোলে ড্র করে ব্রাজিল। ওই ম্যাচে হলুদ কার্ড দেখেন নেইমার। এর আগে গত নভেম্বরে পেরুকে ৩-০ গোলে হারানোর ম্যাচেও হলুদ কার্ড দেখেছিলেন বার্সেলোনার এই তারকা। তাই আগামী ম্যাচে তাকে নিশ্চিতভাবে মিস করবে ব্রাজিল ভক্তরা।

নিষেধাজ্ঞার ফলে নেইমারের জায়গায় ব্রাজিল কোচ কার্লোস দুঙ্গা দলে ডেকেছেন সান্তোসের তারকা গ্যাব্রিয়েলকে। আর লুইসের জায়গায় এসেছেন করিন্থিয়ান্সের ফিলিপে।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে পাঁচ ম্যাচে আট পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ব্রাজিল। প্যারাগুয়ে ও আর্জেন্টিনার পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে আছে তারা। আর পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে  ইকুয়েডর।

আগামী বুধবার প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here