প্রবল বৃষ্টিতে ভিজে তনুর লাশ পুনঃদাফন

0
4

কুমিল্লা (বাংলা ২৪ বিডি নিউজ): প্রবল বৃষ্টির মধ্যেই কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর লাশ পুনঃদাফন করা হয়েছে।

বুধবার রাত পৌনে নয়টার দিকে তনুর গ্রামের বাড়ি মির্জাপুরের আগের কবরেই দাফন করা হয়েছে লাশ। এসময় বিপুল সংখ্যক পুলিশ সদস্য ছাড়াও গ্রামবাসী উপস্থিত ছিল।

বিষয়টি বাংলামেইলকে নিশ্চিত করেছেন নিহত তনুর চাচা আলাল। তিনি বলেন, রাতে গ্রামের বাড়িতে লাশ পৌঁছার সময় প্রবল বৃষ্টি ছিল। বৃষ্টিতে ভিজেই লাশ পুনঃদাফন করা হয়েছে।

এর আগে সন্ধ্যা ৬টার দিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গ থেকে লাশ তনুর লাশ পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। পরে পুলিশি পাহারায় অ্যাম্বুলেন্সে করে লাশ গ্রামের বাড়ি মির্জাপুরে নিয়ে যাওয়া হয়।

তারও আগে কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নাব বেগমের নিদের্শে বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লার মুরাদনগর উপজেলার মির্জাপুর গ্রামের কবরস্থান থেকে তনুর লাশ উত্তোলন করা হয়।

তনু হত্যা মামলার সুষ্ঠু তদন্ত, ডিএনএ নমুনা সংগ্রহ, সুরতহাল তৈরি ও পুনঃময়নাতদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলনের আদেশ দেয়া হয়। দাফনের দশদিন পর আদালতের নির্দেশেই উত্তোলন করা হয় তনুর লাশ। উত্তোলনের পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয় লাশ। সেখানে অধিকতর আলামত সংগ্রহ করা হয়।

কুমিল্লা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. কামদা প্রসাদ সাহার নেতৃত্বে তিন সদস্যের একটি মেডিকেল টিম লাশের আলামত সংগ্রহ করে।

পরিবার সূত্রমতে, গত ২০ মার্চ রাতে তনুকে সেনানিবাস এলাকায় হত্যা করে দুর্বৃত্তরা। পরদিন ২১ মার্চ সন্ধ্যায় গ্রামের বাড়ি মুরাদনগরের মির্জাপুর গ্রামে দাফন করা হয়। এ বিষয়ে তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহকারী ইয়ার হোসেন ওইদিনই অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

প্রসঙ্গত, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাস এলাকার পাওয়ার হাউস পানির ট্যাংকির কাছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর লাশ পাওয়া যায়। ময়না তদন্ত শেষে জানা যায়, তাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ব্যাপারে তনুর বাবা হত্যা মামলা দায়ের করেন। তবে হত্যাকাণ্ডের দশদিন পার হলেও কোনো আসামি গ্রেপ্তার হয়নি। তনু এ হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে পুরো দেশ উত্তাল হয়ে উঠেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here