রাসিকের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম ‘অবৈধ’

0
13

রাজশাহী (বাংলা ২৪ বিডি নিউজ): রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীমের নিয়োগ অবৈধ ঘোষণা করেছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন। বৃহস্পতিবার আদালতের দেওয়া আদেশের কপি রবিবার বিকেলে ফ্যাক্সযোগে সিটি করপোরেশনের সচিব সৈয়দা জেবিননিছা সুলতানার দফতরে পৌঁছায়। তিনি সোমবার বিষয়টি নিশ্চিত করেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী আমিনুল ইসলাম হেলাল জানান, ২০১৫ সালের ৭ মে রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীমের বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট করেন মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম। গত বৃহস্পতিবার শুনানি শেষে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারক এমদাদুল হক ও মজিবুর রহমান মিয়ার সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীমকে অবৈধ ঘোষণা করেন। একই সঙ্গে সরকারকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নিয়ম অনুযায়ী একজন প্যানেল মেয়রকে দায়িত্ব দেওয়ার নির্দেশ দেন আদালত।

রাজশাহী সিটি করপোরেশনের সচিব সৈয়দা জেবিননিছা সুলতানা জানান, গতকাল রবিবার বিকেল পৌনে ৫টার দিকে এ-সংক্রান্ত একটি ফ্যাক্সবার্তা তার দফতরে এসেছে। এতে দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীমের অর্থ ও প্রশাসনিক দায়িত্বের ওপর রুল জারি করা হয়েছে বলে বার্তায় উল্লেখ করা হয়েছে।

রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম জানান, নিয়োগ অবৈধ ঘোষণা করে পাঠানো ফ্যাক্সবার্তার বিষয়ে তিনি কিছুই জানে না। তবে এ বিষয়ে রাষ্ট্রপক্ষও আপিল করেছে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here