আইপিএলে ২য় সেঞ্চুরি করলেন বিরাট

0
4

ক্রীড়া ডেস্ক (বাংলা ২৪ বিডি নিউজ): টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়ে এসেছেন। এশিয়া কাপেও ছিলেন অসাধারণ ফর্মে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তো ভারতের ব্যাটসম্যানদের ভীড়ে একা উজ্জ্বল ছিলেন কোহলি। ব্যাট হাতে তার মাঠে নামা মানেই ঝড়ের গতিতে রান ওঠা, দুর্দর্ষ একটি ইনিংস। তারই ধারাবাহিকতা ধরে রেখেছেন এবারের আইপিএলেও।

আইপিএলের প্রথম থেকেই বিরাট কোহলির ব্যাট সরব। এ নিয়ে ৫ ম্যাচ খেলে ফেলেছেন। এর মধ্যে ১টি মাত্র ম্যাচে খেলেছেন ৫০ রানের কম ইনিংস। বাকিসবগুলো ইনিংসই ৮০ থেকে ৯০ রানের মধ্যে। এবার তো সেঞ্চুরিই করে বসলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর এই অধিনায়ক।

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে স্বাগতিক গুজরাটের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে স্বাগতিক বোলারদের ওপর রীতিমত টর্নেডো বইয়ে দিয়েছেন কোহলি। ইনিংস ওপেন করতে নেমে ৬৩ বল খেলে ১০০ রানে অপরাজিত ছিলেন তিনি।

ইনিংসের শেষ বলে বাউন্ডারি মেরেই সেঞ্চুরি পূরণ করেন কোহলি। ঘরোয় আর আন্তর্জাতিক মিলিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারে আবার এটা তার প্রথম সেঞ্চুরিই বটে। ১১টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার মারেন তিনি। কোহলির অসাধারণ সেঞ্চুরিতে গুজরাটের বিপক্ষে ১৮০ রানের বিশাল স্কোরও গড়ে তুলেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। কোহলি ছাড়া ৫১ রানের ইনিংস খেলেন লোকেশ রাহুল।

এর আগে এবারের আইপিএলে প্রথম সেঞ্চুরি করেছিলেন দিল্লি ডেয়ারডেভিলসের ওপেনার কুইন্টন ডি কক। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষেই ১০৮ রানের ইনিংস খেলেছিলেন দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here