”কথা বললেই গ্রেফতার”

0
12

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ):  সরকারের বিরুদ্ধে কথা বললেই শফিক রেহমানের মতো গ্রেফতার হতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ঢাকাস্থ সিলেট বিভাগ জাতীয়তাবাদী ছাত্রফোরাম ‘বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে’ এ আলোচনা সভার আয়োজন করে।

রিজভী বলেন, শফিক রেহমানকে গ্রেফতার করে সরকার বলতে চাচ্ছে, আপনারা যারা এখনো সরকারের বিরুদ্ধে কথা বলছেন তাদের অবস্থাও শফিক রেহমানের মতো হবে।

তিনি আরো বলেন, এ বার্তা হচ্ছে নুরুল কবির, আসিফ নজরুল, মুর্তজাসহ যারা সরকারের সমালোচনা করেন তাদের জন্য। সরকারের বিরুদ্ধে কথা বললেই ৮২ বছরের শফিক রেহমানের মতো গ্রেফতার করা হবে।

রিজভী বলেন, কার কাছে অভিযোগ করবেন? শফিক রেহমানের মতো ব্যক্তির যখন নিরাপত্তা নেই তখন কে আপনাকে নিরাপত্তা দেবে? এদেশে রাষ্ট্র বলে কিছু নেই, শেখ হাসিনার প্রধানমন্ত্রীত্বে বিপন্ন হয়ে গেছে সব।

নিখোঁজ থাকা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী সরকারের কাছেই আছে বলে দাবি করে তিনি বলেন, ওইদিন সরকারের সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে ধরে নিয়ে গেছে। তাই ইলিয়াস আলীকে ‘নিখোঁজ’ করেছে সরকার। সরকারের কাছেই ইলিয়াস আলী আছে। এটা সুস্পষ্ট।

বিএনপির নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, ঘরের মধ্যে আর চিৎকার চেঁচামেচি না করে সত্যিকার অর্থে যদি দাঁড়াতে পারি তাহলে হয়তো গণতন্ত্র আমরা ফিরে পাব।

আয়োজক সংগঠনের সভাপতি মো. মোহন মিয়ার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকন, ডা. সাখাওয়াত হোসেন জীবন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ রাজিব আহসান, সংগঠনের সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন প্রমুখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here