না’গঞ্জে কমরেড নান্নুর মোল্লার স্মরণ সভা অনুষ্ঠিত

0
6

নারায়ণগঞ্জ (বাংলঅ ২৪ বিডি নিউজ) : বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি নারায়ণগঞ্জ জেলা শাখার আয়োজনে সমাজ অনুশীলন কেন্দ্রের উদ্যোগে কমরেড নান্নু মোল্লার স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৫টায় শহরের ৫নং ঘাট এলাকায় সিপিবি’র কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। স্মরণ সভায় সভাপতিত্ব করেন শ ম কামাল হোসেন।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক কমরেড শিবনাথ চক্রবর্তি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজ সেবক লায়ন আব্দুস সালাম চৌধুরী, বাদল শাহ আলম, কমরেড শ্যামল রায়, কবি রঘু অভিজিৎ রায়, রাশিদা বেগম, সুজারায় চৌধুরী দিপু, মাজাহারুল হক লকেট, শেখ পারভেজ মিনু ও নান্নু মোল্লার বড় ভাই সানাউল্লাহ প্রমুখ। স্মরণ সভাটি পরিচালনা করেন, কমরেড বিমল কান্তি দাস।
সভায় বক্তারা বলেন, কমরেড নান্নু মোল্লা তার কর্মময় জীবনে মৃত্যুর আগমুহুর্ত পর্যন্ত সমাজ বিনির্মানে বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে মানুষের মধ্যে পরিবর্তন আনার জন্য নিরলস ভাবে কাজ করে গেছেন। তিনি সব সময় ভিন্ন মতের মানুষদের সত্য ও আদর্শের পথে লড়াই সংগ্রাম করার জন্য উদ্ধুব্ধ করতেন। তাই তার আদর্শিক চিন্তা চেতনাকে ধরে রাখতে এবং শোষনমুক্ত সমাজ গড়ার লক্ষ্যকে আমরা যেন প্রতিষ্ঠিত করতে পারি।
index3বক্তারা আরো বলেন, স্বল্প সময়ে তার কাছ থেকে আমরা যে শিক্ষা ও আদর্শ গ্রহন করেছি তা বাস্তবায়ন করতে পারলেই তার স্বপ্ন ও আশা আকাঙ্খা পূরণ হবে। নান্নু মোল্লা সমাজের মেহনতি মানুষের জন্য চিন্তা ভাবনা করতেন বলেই তাকে নিয়ে আমরা স্মরণ সভা করছি। এ সমাজে অনেক ধর্নাঢ্য ব্যক্তিরাও মৃত্যুবরন করে। তারা সমাজে কোন অবদান রাখতে পারেনা বিধায় তাদের নিয়ে কোন স্মরণ সভা হয় না। কারন এ সমাজে নানা ঘটনা ঘটছে, সমাজ নির্মানে তারা এগিয়ে আসেনা। নিজেদেরকে নিয়েই তারা ব্যস্ত সময় পার করেন। তাই এ সমাজে নান্নু মোল্লার মত মানুষের খুব প্রয়োজন ছিল। ভিন্ন মতের মানুষরা যদি বলে নান্নু মোল্লা লোকটি সঠিক তাই সন্তানদের প্রতি আহ্বান রইলো, তার সততা ও কর্মকে মূল্যায়ন করে গর্ববোধ করা। অতিথির বক্তব্য শেষে কমরেড নান্নু মোল্লার স্মরণ একটি বই উন্মোচন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here