না’গঞ্জ আ’লীগ কার্যালয়ে বোমা হামলা মামলা আবারো পেছালো সাক্ষ্য গ্রহণ

0
5

 নারায়ণগঞ্জ (বাংলা ২৪ বিডি নিউজ): নারায়ণগঞ্জ আওয়ামী লীগ অফিসে বোমা হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় সাক্ষ্য গ্রহণ আবারো পিছিয়েছে।  সোমবার মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য তারিখ নির্ধারিত থাকলেও সাক্ষী আদালতে হাজির হননি। বাদীর সাক্ষ্য প্রদানের প্রায় দেড় বছর পর মামলার প্রধান আসামী মুফতি আবদুল হান্নানকে  সোমবার নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মিয়াজী শহীদুল ইসলাম চৌধুরীর আদালতে উপস্থিত করা হয়। সাক্ষী উপস্থিত না হওয়ায় বিচারক মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন আগামী ৪ মে।
মামলায় ৬ আসামীর মধ্যে প্রধান আসামী মুফতি আবদুল হান্নান এবং অন্যতম আসামী শাহাদাৎ উল্লাহ জুয়েল কারাবন্দি রয়েছে। অপর আসামী নাসিকের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা শওকত হাশেম শকু জামিনে রয়েছেন। বাকী ৩ আসামী পলাতক।
আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কেএম ফজলুর রহমান বলেন, আওয়ামী লীগ কার্যালয়ে বোমা হামলার ঘটনায় ২টি মামলা দায়ের হয়েছিল। হত্যার ঘটনায় একটি এবং বিস্ফোরক আইনে অপর মামলাটি দায়ের হয়। উভয় মামলার বাদি ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা।
কে এম ফজলুর রহমান আরো বলেন, মামলায় বাদীর সাক্ষ্য প্রদানের দেড় বছর পর আসামী মুফতি হান্নানকে আদালতে হাজির করা সম্ভব হলো। মুফতি হান্নান দেশের বিভিন্ন আদালতে ৫১টি মামলার আসামী। তাই তাকে আদালতে উপস্থিত করানোটাই একটি চ্যালেঞ্জ। আজও তাকে আদালতে উপস্থিত করা সম্ভব হবে কি না তা নিয়ে যথেষ্ট সন্দেহ ছিল। পরে তাকে আদালতে উপস্থাপনের পর বিচারক নিজেই মুফতি হান্নানের কাছে জানতে চান কোন তারিখে তার সময় খালি আছে। হান্নানের মুখ থেকে শুনেই বিচারক পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন আগামী ৪ মে।
দু’টি মামলায় ২০১৩ সালের ২মে তদন্তকারী সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) আদালতে চার্জশীট জমা দেন। চার্জশীটভুক্ত ৬ জনের মধ্যে শাহাদাৎ উল্লাহ জুয়েল ও হরকাতুল জিহাদ নেতা মুফতি আব্দুল হান্নান কারাগারে রয়েছেন। পলাতক রয়েছে ওবায়দুল্লাহ রহমান। আর ভারতের দিল্লী কারাগারে আটক রয়েছেন সহোদর আনিসুল মোরসালিন ও মুহিবুল মুত্তাকিন। আর জামিনে আছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২নম্বর ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু।
উল্লেখ্য ২০০১ সালের ১৬ জুন শহরের চাষাঢ়ায় আওয়ামী লীগ অফিসে ভয়াবহ বোমা হামলায় একজন অজ্ঞাত পরিচয় নারীসহ আওয়ামীলীগ ও এর সহযোগি সংগঠনের ২০জন নিহত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here