নারায়ণগঞ্জে হেলে পড়েছে ৪ তলা ভবন

0
4

নারায়ণগঞ্জ (বাংলা ২৪ বিডি নিউজ): নারায়ণগঞ্জ শহরের দেওভোগ পানির ট্যাংকি এলাকায় চার তলা একটি ভবন পাশের ভবনের উপর হেলে পড়েছে। সোমবার ভোরে এ ঘটনার পর থেকে ভবনের বিভিন্ন ফ্ল্যাটে থাকা লোকজনদের সরে যাওয়ার নির্দেশনা দিয়েছে ফায়ার সার্ভিস।
জনৈক ফিরোজ মিয়ার মালিকানাধীন চার তলা ভবনটি অনেক দিনের পুরানো। সোমবার ভোরে হঠাৎ করে ভবনটি কিছুটা কাত হয়ে পাশের ৫তলা একটি ভবনের উপরে হেলে পড়ে। এসময় লোকজনদের মধ্যে তীব্র আতংক ছড়িয়ে পড়ে। অনেক ফ্ল্যাটের লোকজন ঘর থেকে বেরিয়ে রাস্তায় নেমে আসে। খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে বাসিন্দাদের সরে যেতে মাইকিং করেন।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক দিন মনি সরমা জানান, হেলে পড়া ভবনের ফ্ল্যাটে থাকা লোকজনদের সরে যেতে বলা হয়েছে। প্রাথমিকভাবে ভবনটি এখন ঝুঁকিপূর্ণ।
সকাল সাড়ে ১০টায় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার ড. খন্দকার মহিদউদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের বলেন, ‘ভবনে বসবাস করা লোকজনদের দ্রুত সরে যেতে নির্দেশ দেওয়া হয়েছে।’
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র মনিরুজ্জামান মনির জানান, সিটি করপোরেশনের প্রকৌশলীরা ভবন পরিদর্শন করেছে। কী কারণে এটা হেলে পড়েছে সেটা তদন্ত চলছে। ভবন নির্মাণে কোন ধরনের গাফিলতি থাকলে অবশ্যই মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বাসিন্দারা সরে যাওয়ার পর ভবনটি সীলগালা করে তালা দেওয়া হবে।’
তিনি আরো জানান, ভবনের মালিক ফিরোজ মিয়া হলেও সেটা তার মেয়ে জামাতা মাহফুজুর রহমানের কাছে বিক্রি করে দেওয়া হয়। বর্তমান মালিক ডেমরা এলাকায় পরিবার নিয়ে বসবাস করছে। তার সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here