সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্ধন

0
5

নারায়ণগঞ্জ (বাংলা ২৪ বিডি নিউজ): চট্টগ্রামে অবৈধ ভূমি দখল নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন তৈরির দায়িত্ব পালন করতে গিয়ে দীপ্ত টিভির প্রতিবেদক আনিসুর রহমান ও ক্যামেরা পারসন মাসুদ দেওয়ানের ওপর হামলা এবং এসময় আরও দুই সাংবাদিককে মারধরের প্রতিবাদে শনিবার সকালে নারায়ণগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়েছে।

শনিবার সকাল পৌনে ১১টা হতে সাড়ে ১১টা পর্যন্ত নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে ওই মানববন্ধনে হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

চলচ্চিত্র নির্মাতা সাংবাদিক শাহজাহান শামীমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের ট্রেজারার ও ডেইলি নিউ এইজের জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম জীবন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন জেলা কমিটির সভাপতি ও দৈনিক ইত্তেফাকের ফটো সাংবাদিক তাপস সাহা, মানবজমিনের স্টাফ রিপোর্টার ও মানবাধিকার সংগঠন অধিকারের জেলা সমন্বয়ক বিল্লাল হোসেন রবিন, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি দিলীপ কুমার ম-ল, আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি শরীফ সুমন, যুগান্তরের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি হোসেন চিশতি শিপলু, ফতুল্লা প্রতিনিধি আলামিন প্রধান, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি এম এ শাহীন, দৈনিক বর্তমানের জেলা প্রতিনিধি জাবেদ আহমেদ জুয়েল, দ্যা রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি মামুন মিয়া, মোহনা টিভির জেলা প্রতিনিধি আজমিরি ইসলাম, জাগো নিউজের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক যুগের চিন্তার চিফ রিপোর্টার শাহাদাত হোসেন, দৈনিক সমকালের জেলা ফটো সাংবাদিক মেহেদী হাসান সজীব, সচেতনের ফটো সাংবাদিক মোক্তার হোসেন, বাংলাদেশ টুডে এর জেলা প্রতিনিধি মাজহারুল ইসলাম রোকন, বাংলামেইল এর জেলা প্রতিনিধি সনদ সাহা সানি, ফটো সাংবাদিক মাসুদ আলী, বাংলাট্রিবিউন এর জেলা প্রতিনিধি তানভীর হোসেন প্রমুখ।

বক্তব্যে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের ট্রেজারার রফিকুল ইসলাম জীবন বলেন, সাগর ও রুনি হত্যাকা- দেশের সাংবাদিকতা জগতে একটি বড় ঘটনা। সেটি এখন ধামাচাপা দেওয়া হয়েছে। সে হিসেবে এখন সাংবাদিকদের পেটানো ও হামলার ঘটনা কোন ব্যাপারই না। তার পরেও আমরা সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে আজ এক হয়েছি অন্তত যারা হামলার শিকার হয়েছে তারা তো এতটুকু সান্তনা পাবে যে আমরা তাদের পাশে আছি। ভবিষ্যতে এ ধরনের ঘটনায় আমাদের একতাবদ্ধতা জরুরী।

মানবজমিনের স্টাফ রিপোর্টার ও মানবাধিকার সংগঠন অধিকারের জেলা সমন্বয়ক বিল্লাল হোসেন রবিন বলেন, সাংবাদিকদের নির্যাতনের প্রতিবাদে সবাইকে সোচ্চার ও এক হতে হবে। সাংবাদিক নির্যাতন এখন নিত্য দিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। আগের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ার কারণেই দিন দিন এর ব্যাপকতা বাড়ছে।

কালের কণ্ঠের জেলা প্রতিনিধি দিলীপ কুমার ম-ল বলেন, ‘সাংবাদিক নির্যাতনের ঘটনাটি দু:খজনক। কিন্তু আমরা আর বার বার এভাবে মামলা হামলার শিকার হতে চাই না।

সভাপতির বক্তব্যে শাহজাহান শামীম বলেন, ‘আমরা প্রচন্ড রোদ আর বৃষ্টির মধ্যে সংবাদ সংগ্রহ করি। কিন্তু আজ আমাদের এ রোদের মধ্যে সহকর্মী সাংবাদিক ভাইদের উপর হামলার প্রতিবাদে রাস্তায় দাঁড়াতে হয়েছে। এটা একটি নির্মম ঘটনা। ভবিষ্যতে যাতে এ ধরনের কোন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেজন্য সবার প্রতি আহবান জানাচ্ছি। আর এ ধরনের ঘটনা ঘটলে নারায়ণগঞ্জের পেশাদার সাংবাদিক সমাজও ঘরে বসে থাকবে না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here