১০ বা ১১ মে এসএসসির ফল প্রকাশ

0
6

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ):  এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে আগামী ১০ বা ১১ মে। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির এ প্রস্তাবের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী যে দিন সময় দেবেন, সেদিনই ফল প্রকাশ করা হবে বলে শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব রুহী রহমান বুধবার বলেন, ‘ঢাকা শিক্ষা বোর্ড (আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির দায়িত্ব পালন করে) ফল প্রকাশের জন্য ১০ বা ১১ মে সময় চেয়ে প্রস্তাব পাঠিয়েছে। এখন এ দুই দিন সামনে রেখে প্রধানমন্ত্রীর কাছ থেকে সময় চাওয়া হবে। প্রধানমন্ত্রী যে দিন সময় দেবেন, সেই দিনই ফল প্রকাশ করা হবে।’

রীতি অনুযায়ী, ফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রী বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফল হস্তান্তর করবেন। এরপর শিক্ষামন্ত্রী সচিবালয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন।

গত ১ ফেব্রুয়ারি সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। তাত্ত্বিক বা লিখিত পরীক্ষা শেষ হয় ১০ মার্চ। এসএসসি ও এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের রেওয়াজ রয়েছে।

এবার মাধ্যমিক পরীক্ষায় ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ শিক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে আটটি বোর্ডের অধীনে এসএসসিতে ১৩ লাখ ৪ হাজার ২৭৪ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৪৮ হাজার ৮৬৫ ও এসএসসি ভোকেশনালে (কারিগরি) ৯৮ হাজার ৩৮৪ শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে।

এবার ৩ হাজার ১৪৩টি কেন্দ্রে ২৮ হাজার ১১৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here