৩ মাসে দেশে ১৬৯ নারী ধর্ষণের শিকার

0
8

নারায়ণগঞ্জ (বাংলা ২৪ বিডি নিউজ): মানবাধিকার সংগঠন অধিকার নারায়ণগঞ্জ ইউনিট এর মাসিক সভা ৫ এপ্রিল মঙ্গলবার বেলা ১১টায় শহরের কলেজ রোড এলাকায় অনুষ্ঠিত হয়েছে। সভায় মার্চ মাসের রিপোর্টের উপর বিস্তারিত আলোচনা হয়। এবং সম্প্রতিক সময়ে আলোচিত কুমিল্লা ভিক্টরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগি জাহান তনু হত্যাকারীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার ও বিচার দাবি করা হয়। একই সঙ্গে মানবাধিকার লংঘনজনিত সকল ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
অধিকার নারায়ণগঞ্জ ইউনিটির সমন্বয়ক বিল্লাল হোসেন রবিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, অধিকারের কর্মী এম কবির উদ্দিন চৌধুরী, এনামুল হক প্রিন্স, মো: জসিম উদ্দীন, আলমগীর আজিজ ইমন, আবুল কালাম আজাদ, সুলতানা রাজিয়া শিশির, আখি আক্তার, হাসান মাসুদ, তৌফিকুল ইসলাম দীপু, কাউসার আলম, আল আমিন, ইয়াকুব খান, হাসান সাকি প্রমুখ।
সভায় চলতি বছরের মার্চ-২০১৬এর মাসিক রিপোর্ট পাঠ করেন অধিকার এর কর্মী আবুল কালাম আজাদ। এরপর রিপোর্টের উপর আলোচনা করা হয়।
সভায় জানানো হয়, চলতি বছরের জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চ মাসে সারাদেশে ১৬৯টি ধর্ষণের ঘটনা ঘটেছে। ক্রসফায়াওে নিহত হয়েছে ২৭জন। গণপিটুনীর ঘটনায় মৃত্যু হয়েছে ১৮ জনের। যৌতুক সহিংসতার ঘটনা ৫৫টি, যৌন হয়রানীর ঘটনা ৭০টি, এসিড সহিংসতার ঘটনা ১১টি। এছাড়া সদ্য অনুষ্ঠিত ইউনিয়ণ পরিষদ নির্বাচনের প্রথম ও দ্বিতীয় ধাপে নির্বাচনী সহিংসতায় নিহত হয়েছে ৩৭জন।
আলোচনা সভায় বক্তারা বলেন, ক্রমান্বয়ে অপরাধ প্রবনতা বেড়েই চলছে। নারী ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে দ্রুততার সঙ্গে অপরাধীদের বিচার করে শাস্তি এবং বিচারবহির্ভূত হত্যাকা- ও নির্যাতনের ঘটনাগুলোর সঙ্গে জড়িত আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সংশ্লিষ্ট সদস্যদের বিচারের সম্মুখীন করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here