তিনদিনের সফরে ঢাকায় কুয়েতের প্রধানমন্ত্রী

0
6

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): তিনদিনের সফরে কুয়েতের প্রধানমন্ত্রী শেখ জাবের আল-মুবারক আল-হামাদ আল-সাবাহ ঢাকায় পৌছেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে স্বাগত জানিয়েছেন। মঙ্গলবার বিকেলে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছান।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সফররত কুয়েতের প্রধানমন্ত্রী ঢাকা ত্যাগ করবেন আগামী বৃহস্পতিবার (৫ মে)।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, দুই দেশের প্রধানমন্ত্রী পর্যায়ের বৈঠক শেষে কুয়েতের সাথে বাংলাদেশের বিনিয়োগ বৃদ্ধি ও সুরক্ষা, সামরিক সহযোগিতা এবং কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টধারীদের ভিসা সহজিকরণ সংক্রান্ত তিনটি চুক্তি সই হবে।

এর মধ্যে গতকাল সোমবার মন্ত্রিসভা বৈঠকে বিনিয়োগ এবং পাসপোর্ট বিষয়ে হতে যাওয়া চুক্তির খসড়া অনুমোদন করেছে বাংলাদেশের মন্ত্রিসভা।

এ ছাড়াও কুয়েত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি, জনশক্তি ও প্রতিরক্ষা ক্ষেত্রে সহযোগিতা সম্প্রসারণসহ দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং আন্তর্জাতিক অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট যাবতীয় বিষয়ে দু’দেশের প্রধানমন্ত্রী মত বিনিময় হওয়ার কথা রয়েছে।

কুয়েতের প্রধানমন্ত্রীর অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে সাভারে অবস্থিত জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন, ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং জাতীয় সংসদের চলতি অধিবেশনের কার্যক্রম পরিদর্শন।

কুয়েতের প্রধানমন্ত্রী রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সাথে সৌজন্য সাক্ষাত করারও কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here