২০ অতিরিক্ত ও যুগ্মসচিব বদলি

0
4

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ):  পাট অধিদফতর এবং বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন ও পরিবীক্ষণ ইউনিটের নতুন মহাপরিচালকসহ (ডিজি) প্রশাসনে ২০ অতিরিক্ত সচিব-যুগ্মসচিব পদে রদবদল আনা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সোমবার এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে ৬ জন অতিরিক্ত ও ১৪ জন যুগ্মসচিব।

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের পরিচালক (অতিরিক্ত সচিব) মোছলেহ উদ্দিনকে পাট অধিদফতরের মহাপরিচালক ও দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক মো. জিয়া উদ্দিন আহম্মেদকে বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন ও পরিবীক্ষণ ইউনিটের মহাপরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।

অপর আদেশে বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন ও পরিবীক্ষণ ইউনিটের মহাপরিচালক মোহাম্মদ আব্দুল হালিমকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নিয়োগ পেয়েছেন পাট অধিদফতরের মহাপরিচালক মো. মোয়াজ্জেম হোসেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রওশন আক্তারকে বিদ্যুৎ বিভাগে ও বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মো. রকিব হোসেনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি যুগ্মসচিব ইরতিজা আহমেদ চৌধুরীকে প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রকল্পের প্রকল্প পরিচালক, অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত ওএসডি যুগ্মসচিব বিকাশচন্দ্র সিকদারকে মংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য নিয়োগ দেওয়া হয়েছে।

ওএসডি যুগ্মসচিব মো. আমিনুল ইসলামকে স্থানীয় সরকার বিভাগের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের পরিচালক এএন আহাম্মদ আলীকে জাতীয় নদী রক্ষা কমিশনের সচিব করা হয়েছে।

ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. এমদাদুল হক সরকারি আবাসন পরিদফতরের পরিচালক ও সরকারি আবাসন পরিদফতরের পরিচালক মো. আশরাফুল ইসলামকে বিআইডব্লিউটিসির পরিচালক হয়েছেন।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক আজিজুল হককে ওএসডি করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে সংযুক্ত, ডাক ও টেলিযোগাযোগ বিভাগে সংযুক্ত ওএসডি যুগ্মসচিব সোহেলী শিরীন আহমেদকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের পরিচালক এবিএম ফজলুল হক এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. জাহাঙ্গীর হোসেনকে পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

এ ছাড়া পরিবেশ অধিদফতরের পরিচালক মো. তৌফিকুল আরিফকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং বিদ্যুৎ বিভাগের সাসটেইনেবল অ্যান্ড রিনিউয়্যাবল এনার্জি ডেভেলপমেন্ট অথরিটির সদস্য শেখ ফয়জুল আমিনকে বিদ্যুৎ বিভাগে পদায়ন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here