খানসামায় দর্জি কারিগরদের অনির্দিষ্ট কালের কর্মবিরতি

0
5

 খানসামা (দিনাজপুর) প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ): দিনাজপুরের খানসামা উপজেলায় পাকেরহাট দর্জি কারিগর সমিতির ডাকে মুজুরি বৃদ্ধির দাবিতে ৭ জুন মঙ্গলবার সকাল থেকে অর্নিদিষ্ট কালের জন্য কর্মবিরতি শুরু করছে উপজেলার অর্ধশতাধিক টেইলার্সের কয়েক শতাধিক কারিগর।

কয়েকটি সূত্রে জানা যায়, দর্জি কারিগররা মজুরি বৃদ্ধির দাবি নিয়ে একাধিকবার মালিক পক্ষের সাথে আলোচনা করলেও এতে মালিক পক্ষ সাড়া না দিলে এই কর্মসূচীর ডাক দেয় দর্জি কারিগররা। আন্দোলনকারী দর্জি কারিগর আজিজার রহমান সাংবাদিকদের জানান, বর্তমান বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি পেয়েছে। কিন্তু সেই তুলনায় আমাদের মজুরী বৃদ্ধি পায় নি। তাই আমরা প্রতিটি বস্ত্র তৈরির ক্ষেত্রে পূর্বের থেকে ১৫ টাকা বৃদ্ধির দাবি করে দর্জি মালিকদের সঙ্গে আলোচনায় বসার জন্য আহব্বান জানাই, কিন্তু মালিক আমাদের যুক্তিক দাবিকে মেনে না নেওয়ায় আমরা কর্মবিরতি করতে বাধ্য হই। দর্জি কারিগর রনজিৎ কুমার রায়, আরও জানান যে, যতক্ষণ পর্যন্ত আমাদের এ যুক্তিক দাবি মেনে নেওয়া না হবে ততক্ষণ পর্যন্ত আমাদের এই কর্মবিরতি চলবে।

কয়েকজন দর্জি মালিকদের সাথে এ বিষয়ে বললে তারা জানান, আমরা এ বিষয়ে কারিগরদের সাথে আলোচনায় বসে সিদ্ধান্ত গ্রহণ করব।

উপজেলার বেশ কয়েকটি দর্জির দোকান ঘুরে দেখা যায় তাদের এই কর্মবিরতির ফলে বিপাকে পরছে দর্জি মালিকেরা। ফলে অর্ডারকৃত পোশাক ডেলিভারী দিতে পারছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here