চিলির গোলবন্যা

0
2

ক্রীড়া ডেস্ক (বাংলা ২৪ বিডি নিউজ):  কোপা আমেরিকার শতবর্ষী আসরে শেষ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল মেক্সিকো-চিলি। রবিবার সকালে সান্তা ক্লারা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। চিলি এ ম্যাচে মেক্সিকো গোলবন্যায় প্লাবিত করে ৭-০ গোলের বিশাল জয় পেয়েছে। এ জয়ের ফলে চতুর্থ ও শেষ দল হিসেবে কোপার সেমিফাইনালে উঠেছে চিলি।

ম্যাচে এডুয়ার্ড ভারগাস একাই করেছেন ৪ গোল। আর জোড়া গোল করেছেন এডসন পুচে এবং একটি গোল আসে অ্যালেক্সিস সানচেজের পা থেকে।

এ ম্যাচে পরাজয়ের ফলে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার পাশাপাশি মেক্সিকোর টানা ২২ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডটিও ভেঙে গেল। চিলির খেলোয়াড়রা এ ম্যাচটিতে যেন গোল উৎসবে মেতে ওঠেন। প্রতিপক্ষ মেক্সিকানদের জাল ক্ষতবিক্ষত করে দেন গোলের বন্যায়। গোলের ব্যবধানের দিক থেকে এটাই চলতি আসরের মধ্যে সর্বোচ্চ। গ্রুপ পর্বে হাইতিকে ৭-১ গোলে হারিয়েছিল ব্রাজিল।

ম্যাচের শুরুতে গোলের সূচনা করেন পুচে। মেক্সিকোর গোলরক্ষক গিলের্মো ওচোয়া ১৬তম মিনিটে সানচেজের শটটি ঠেকিয়ে দেন দুর্দান্ত ক্ষিপ্রতায়। কিন্তু বলটি গিয়ে পড়ে ঠিক পুচের পায়ে। আর সে সুযোগটি মোটেও নষ্ট করেননি তিনি। তার এ গোলেই চিলি খেলার লিড নেয়। এরপর ৪৪তম মিনিটে ভারগাসের গোলে দলের ব্যবধান দ্বিগুণ হয়। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতির পরই যেন কয়েকগুনে জ্বলে উঠে চিলি। দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪৯তম মিনিটে সানচেজ নির্ভুল লক্ষভেদে বল জালে জড়ান। এরপর ছয় মিনিটের মধ্যেই আরও দুই গোল করে চিলি। ৫২ ও ৫৭ মিনিটে গোল দুটি করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন ভারগাস। এখানেই শেষ নয় ৭৪তম মিনিটে তিনি আরও একটি গোল করেন দলের হয়ে।

খেলা শেষ হওয়ার ২ মিনিট আগে মেক্সিকো শিবিরে শেষ পেরেকটি ঠুকেন চিলির পুচে। তিনি ভিদালের পাসে বল পেয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বলটি পৌঁছে দেন জালে।

যোগ করা সময়েও ব্যবধান কমাতে ব্যর্থ হয় মেক্সিকানরা। ফলে ম্যাচ শেষে চিলির বিপক্ষে বিধ্বস্ত হয়ে ৭-০ গোলের বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে।

সেমিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলির প্রতিপক্ষ হচ্ছে কলম্বিয়া। ম্যাচটি আগামী বৃহস্পতিবার (২৩ জুন) অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here