জামালকে হারিয়ে সেমিতে আরামবাগ

0
4

ক্রীড়া প্রতিবেদক (বাংলা ২৪ বিডি নিউজ):  ওয়ালটন ফেডারেশন কাপের গ্রুপপর্বে তারা ঢাকা আবাহনীকে হারিয়ে চমক দিয়েছিল। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে আসে। ফেডারেশন কাপে আরামবাগ ক্রীড়া চক্রের পারফরম্যান্স চোখে লেগেছিল অনেকের।
শুক্রবার ওয়ালটন ফেডারেশন কাপের প্রথম সেমিফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হয় তারা। বাংলাদেশের অন্যতম ফুটবল পরাশক্তি শেখ জামালকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে আরামবাগ ক্রীড়া চক্র। আর এর মধ্য দিয়ে বিদায় নিশ্চিত হয়েছে ফেডারেশন কাপের বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামালের।

প্রথমার্ধে অবশ্য ২-০ গোলে পিছিয়ে পড়ে আরামবাগ। কিন্তু দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় সাইফুল বারী টিটুর শিষ্যরা। শেখ জামালের বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে তারা। দুটি গোল শোধ দিয়ে ম্যাচ নিয়ে যায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ে যেমন তারা জামালের জাল কাঁপাতে পারেনি। তেমনি শেখ জামালকেও দেয়নি জাল কাঁপানোর সুযোগ। ফলে ম্যাচ চলে যায় টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায়। সেখানেও শুরুটা ভালো হয়নি আরামবাগের। প্রথম শটটিই তারা মিস করেন ইওকো সামনিক। এরপর অবশ্য বাকি চারটি শট থেকে গোল আদায় করে নেন ইউসুফ, শিহাব, ভাসানী ও কেস্টার আকন। অন্যদিকে শেখ জামালের অভিজ্ঞ খেলোয়াড় এনামুলও একটি শট মিস করেন।  আর গোল আদায় করতে সক্ষম হন এমেকা, ওয়েডসন, ইয়াসিন ও ল্যান্ডিং।

ফলে ম্যাচ চলে যায় সাডেন ডেথে। সেখানে প্রথম শটটি থেকে গোল আদায় করে নেয় আরামবাগ। অন্যদিকে প্রথম শটটিই মিস করে শেখ জামালের কেস্ট কুমার।

ফলে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে শেখ জামালকে হারিয়ে ফেডারেশন কাপের সেমিফাইনালের টিকিট পায় আরামবাগ ক্রীড়া চক্র।

এর আগে প্রথমার্ধের ৪১ মিনিটে গোল করে শেখ জামালকে এগিয়ে নিয়েছিলেন ওয়েডসন। ৪৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এনামুল হক শরীফ। কিন্তু বিরতির পর ৬১ মিনিটে আরামবাগের ইওকো সামনিক ব্যবধান কমান। আর ৬৯ মিনিটে মিতুল হাসান গোল করে ম্যাচে সমতা ফেরান। আর সেই সমতা ভাঙতে শেষ পর্যন্ত দ্বারস্ত হতে হয় টাইব্রেকারের। সেখানে অবশ্য ভাগ্যদ্বেবী মুখ তুলে তাকান আরামবাগের দিকে।

ফলে শক্তিশালী শেখ জামালকে হারিয়ে সবার আগে ওয়ালটন ফেডারেশন কাপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here