লেজার ভিশনের ঈদ আয়োজন

0
7

প্রেস বিজ্ঞপ্তি (বাংলা ২৪ বিডি নিউজ): পবিত্র ঈদুল ফিতর সামনে রেখে প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশনের ব্যানারে বরাবরের মতো এবারও বেশ কয়েকটি অ্যালবাম বাজারে আসছে। রোমান্টিক, মেলোডী ও ফোক ধাঁচের গান নিয়ে অ্যালবামগুলো সাজানো হয়েছে। এর মধ্যে কয়েকজন নবীন উদীয়মান কন্ঠশিল্পীর গান রয়েছে। অ্যালবামগুলোর গান আশা করি শ্রোতা দর্শকদের ঈদের আনন্দকে আরও আনন্দময় করে তুলবে।

Adhoraঅধরা
এ সময়ের জনপ্রিয় ফোক ভাবসঙ্গীত শিল্পী শফি মন্ডলের অডিও অ্যালবাম ‘অধরা’। জনপ্রিয় সঙ্গীত পরিচালক আরফিন রুমির ফিচারিংয়ে এই অ্যালবামের সব কটি গানের কথা লিখেছেন কাওসার আহমেদ কাজল। অ্যালবামটিতে মোট ৮টি ফোক ধারার গান রয়েছে। অ্যালবামের উল্লেখযোগ্য কয়েকটি গান হলো- কানা কি আর চিনে সোনা, আল্লাহ্ তোমায়, দেয়না ধরা মনোচোরা, বুকের ধন ও গুরু তোমার চরন ইত্যাদি।

কালো মানিকKalo Manik Final
অজয় মিত্রের ফিচারিংয়ে ফোক ধাঁচের অ্যালবাম ‘কালো মানিক’। অ্যালবামটিতে কণ্ঠ দিয়েছেন সন্দীপন, অনুপম ও পুলক ঘোষ। কথা ও সুর করেছেন বিজয় সরকার, রশিক সরকার ও নিখিল সরকার। অ্যালবামটিতে মোট ৮টি গান রয়েছে। উল্লেখযোগ্য কয়েকটি হলো- এই পৃথিবী যেমন আছে, তোমার আগে আমি যদি যাই, তুমি জানোনারে প্রিয়, আমি কোনবা দেশে ও পোষা পাখি যাবে উড়ে ইত্যাদি।

Shyama meyeশ্যামা মেয়ে
আধুনিক গানের মিক্সড অ্যালবাম ‘শ্যামা মেয়ে’। অ্যালবামটিতে কণ্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিৎ, কাজী শুভ, পুলক অধিকারী, লুৎফর হাসান, মুহিন, নদী, মেহেদী হাসান, শাওন গানওয়ালা, তমালিকা বর্মন, খালেদ মুন্না, তন্ময় ও অমিত কর। সেজুল হুসেন, সৌরভ ইরফান, ইসতিয়াক আহমেদ, সুমাইয়া মৌ ও লুৎফর হাসানের কথায় অ্যালবামটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন অমিত কর। এতে ১০টি রোমান্টিক গান আছে। উল্লেখযোগ্য কয়েকটি গান হলো- আমি তোমার মনে, মেঘে ঢাকা চাঁদ, শ্যামা মেয়ে, তোমায় দেব, স্বপ্ন ডিঙ্গা, তোর কথা ও ভুলে যাবি ইত্যাদি।

ফোক স্টুডিওFLOK Studio
ফোক গানের মিক্সড অ্যালবাম অর্নব মিত্র ফিচারিং ‘ফোক স্টুডিও’। কণ্ঠ দিয়েছেন সন্দীপন, অনুপম, অর্নব মিত্র, রাজু গাজী ও ইতু সিনগো। কথা ও সুর করেছেন ঠাকুর শ্রী শ্রী অনুকুল চন্দ্র, শাহ্ আব্দুল করিম, ওসমান খান, আব্দুল গফুর হালি, স্বপন কুমার হালদার, গিয়াসউদ্দিন, বিদিত লাল দাস, গৌতম চট্টোপাধ্যায়, জসিমউদ্দিন ও অজয় মিত্র। অ্যালবামের কয়েকটি উল্লেখযোগ্য গান হলো- মরুতে এলেন মোহাম্মদ, দেখে যারে মাইজভান্ডারে, প্রাণে আর সহেনা, মরিলে কান্দিস না আমার দায় ও সাজিয়ে গুজিয়ে দে মোরে ইত্যাদি।

Mayaboti Moynaমায়াবতী ময়না
কন্ঠ শিল্পী ও সঙ্গীত পরিচালক রাকিব মোসাব্বিরের একক অডিও অ্যালবাম ‘মায়াবতী ময়না’। অ্যালবামটির গানের কথা সুর ও সাঙ্গীত পরিচালনা করেছেন শিল্পী নিজেই। মেলোডি ও রোমান্টিক ধাঁচের এই অ্যালবামে মোট ৬টি গান রয়েছে। উল্লেখযোগ্য কয়েকটি গান হলো- মায়াবতী ময়না, প্রাণ বন্ধুয়া, মন যাতনা, সখি ভালোবাসা ইত্যাদি।

Zohanজোহান
নবীন কন্ঠশিল্পী মিনার জোহান এর প্রথম একক অডিও অ্যালবাম ‘জোহান’। জোহানের সাথে একটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন নির্ঝর। তানভীর আহমেদ শুদ্ধ, আনোয়ার হোসেন আদর, রিফাত আলম, রিফাত তারেক ও মিনার জোহানের কথায় অ্যালবামটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন সাজিদ সরকার, রায়েফ আল হাসান রাফা। অ্যাবামটিতে মোট ৯টি গান রয়েছে। উল্লেখযোগ্য কয়েকটি গান হলো- বেদনার ভীড়ে, ভালোবাসি, রাত প্রহরী, দেখি অবেলায়, শুকতারা ও হারিয়ে ইত্যাদি।

জল ক্যানভাসJol Canvas
টি এম সাব্বিরের কথায় মিক্সড অডিও অ্যালবাম ‘জল ক্যানভাস’। কণ্ঠ ও সুর করেছেন নির্ঝর চৌধুরী, বনি আহমেদ, শান ও দেবলীনা সুর। সঙ্গীত পরিচালনায় শান ও বনি আহমেদ। অ্যালবামটিতে ভিন্ন মাত্রার মোট ৬টি গান রয়েছে, উল্লেখযোগ্য কয়েকটি গান হলো- ডানপিটে, বৃষ্টি ও তুমি, দুঃখ বিলাস ও জল ক্যানভাস ইত্যাদি।

Akashtake Choboআকাশটাকে ছোঁব
কণ্ঠশিল্পী অমিত করের একক অডিও অ্যালবাম ‘আকাশটাকে ছোঁব’। তাঁর সঙ্গে একটি গানে কণ্ঠ দিয়েছেন মিষ্টি। অ্যালবামটির গানের কথা লিখেছেন তন্ময়, আশ্রাফ শাহীন, তারেক মাহমুদ, সেজুল হুসেন, অমিত কর, প্রিয়া ও হাসনাত মহসিন। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন বনি আহমেদ, অলক বাপ্পা ও সুমন কল্যাণ। অ্যালবামটিতে মোট ১০ আধুনিক গান রয়েছে। উল্লেখযোগ্য কয়েকটি গান হলো- একটু আকাশ এনে দাও, আকাশটাকে ছোঁব, সারাদিন কেটে গেলো, যে পথে প্রতিদিন ও বাইরে ভীষন বৃষ্টি ইত্যাদি।

মাটির মানুষ
সম্পূর্ণ ফোক ধারার অ্যালবাম নিয়ে প্রকাশ হতে যাচ্ছে নবীন উদীয়মান কণ্ঠশিল্পী বাউল ফরহাদের প্রথম একক অডিও অ্যালবাম ‘মাটির মানুষ’। একটি গানের সহশিল্পী ছিলেন আশা। পলাশ ফারুকী ফিচারিং অ্যালবামটির গানের কথা ও সুর করেছেন শাহ আলম শিকদার জয়, আক্কাস দেওয়ান, আলাউদ্দিন, মোস্তফা দেওয়ান ও বাউল ফরহাদ। অ্যালবামটিতে মোট ৭টি গান রয়েছে। উল্লেখযোগ্য কয়েকটি গান হলো- নতুন করে, মাটির মানুষ, দয়াল, বড় পীর ইত্যাদি।

Tahara Charjonতাহারা চারজন
আবৃত্তির অ্যালবাম ‘তাহারা চারজন’ এ আবৃত্তি করেছেন মকবুল হোসেন পাইক। কবি জীবনানন্দ দাস, হেলাল হাফিজ, কামাল চৌধুরী ও রুদ্র মুহাম্মদ শহিদুল্লাহ আবৃত্তিগুলো লিখেছেন। অ্যালবামটিতে মোট ১৪টি আবৃত্তি রয়েছে। উল্লেখযোগ্য কয়েকটি আবৃত্তি হলো- একদিন এই দেহ, ধাবমান ট্রেনের গল্প, দুঃখের আরেক নাম, জন্মদিনের কবিতা ইত্যাদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here