গুলশান হামলায় আহত শাওন মারা গেছে

0
6

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ) : গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার ঘটনায় আহত ২২ বছরের তরুণ জাকির হোসেন শাওন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শাওন চারতলার পনের নম্বর নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি ছিল।
ঢামেক আইসিইউ প্রধান অধ্যাপক ডা. আব্দুর রহমান বলেন, শুক্রবার বিকেল সোয়া ৫টার দিকে শাওন মারা গেছে।
গত ০১ জুলাই হলি আর্টিজান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার কয়েক ঘণ্টার মাথায় ওই এলাকা থেকে রক্তাক্ত অবস্থায় পুলিশ তাকে আটক করেছিল। শাওনের অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।
শাওন সন্দেহভাজন সন্ত্রাসী বলে পুলিশ দাবি করে আসছিল।
তবে, তার পরিবারের দাবি, শাওন প্রায় একবছর ধরে হলি আর্টিজান বেকারিতে বাবুর্চির সহকারী হিসেবে কাজ করছিলেন। তিনি কোনো অপরাধে জড়িত নন।
গত ১ জুলাই ওই রেস্টুরেন্টে হামলা চালিয়ে দেশি-বিদেশি ২২ জনকে হত্যা করে সন্ত্রাসীরা। পরদিন কমান্ডো অভিযানে পরিস্থিতির নিয়ন্ত্রণ নেয় সশস্ত্র বাহিনী। সে সময় ছয় সন্দেহভাজন অস্ত্রধারী নিহত হয়।
ওই অভিযানের আগেই ঘটনাস্থলের কাছ থেকে পুলিশ রক্তাক্ত অবস্থায় শাওনকে আটক করে। সন্দেহজনক মনে হওয়ায় তাকে পুলিশ পাহারায় ভর্তি করা হয় হাসপাতালে।
এদিকে শাওনের কোনো খোঁজ-খবর না পেয়ে ৩ জুলাই বিকালে হলি আর্টিজান বেকারির সামনের সড়কে আসেন তার মা। মোবাইলে ছেলের পাসপোর্ট সাইজের একটি ছবিও তিনি সাংবাকদের দেখান।
এরপর বিভিন্ন হাসপাতালে ঘুরে ছেলেকে না পেয়ে পরদিন আবারো হলি আর্টিজানের সামনে আসেন মাসুদা। এক পর্যায়ে এক সাংবাদিকের মাধ্যমে তথ্য পেয়ে ঢাকা মেডিকেলে গিয়ে শাওনকে পান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here