নড়াইলে জোড়া খুনের দায়ে ২৩ জনের যাবজ্জীবন

0
3

নড়াইল (বাংলা ২৪ বিডি নিউজ) : জেলার কালিয়া উপজেলার গাজীরহাটে শাহিন ও লিচু জোড়া খুনের মামলায় ২৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রবিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো, আবুল বাশার মুন্সি এ আদেশ দেন।
মামলার বিবরণে জানা যায়, ১৯৯৫ সালের ১৪ জুন সন্ধ্যায় কালিয়া উপজেলার গাজীরহাটে মো. শাহিন হোসেন কুপিয়ে গুরুতর জখম করে দুর্বৃত্তরা। পারে তাকে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর ডাক্তার মৃত ঘোষণা করেন। এছাড়া শাহিন হোসেনের বন্ধু এসএম আনোয়ারুল আজাদ লিচুকে অপহরণ করে নিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। লিচুর মৃতদেহ খুঁজে পাওয়া যায়নি।
এ দুটি হত্যাকাণ্ডের ঘটনায় ২৯ জনকে আসামি করে মামলা করা হয়। এই মামলায় ২৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে সত্যতা প্রমাণিত হওয়ায় ২৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন বিচারক। এছাড়া বিভিন্ন ধারায় আরও ৩ বছর করে কারাদণ্ডাদেশ প্রদান করেন।
নড়াইল জজ কোর্টের ভারপ্রাপ্ত পিপি মো. আলমগীর সিদ্দিকী জানান, জোড়া খুন মামলায় ২৯ জন আসামিকে করা হলেও মামলার দীর্ঘসূত্রিতায় বিচারকার্য চলাকালে ৬ জন আসামির মৃত্যুবরণ হয়। আসামিদের মধ্যে ১৯ জন রায়ের সময় উপস্থিত ছিলেন। বাকি ৪ আসামি পলাতক রয়েছেন।
মামলার রায়ে বাদীপক্ষ সন্তোষ প্রকাশ করেছে।
অপর দিকে রায় শোনার পর আসামি ও তাদের স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।
রায়কে কেন্দ্র করে আদালত চত্বরে কড়া নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here