শাহজালালে নাশকতামূলক ড্রোন জব্দ

0
3

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ): বোমা সংযোজন করে যে কোনো নাশকতামূলক কর্মকাণ্ড করার উপযোগী একটি ড্রোন জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মঙ্গলবার (২৬ জুলাই) পোস্টাল পার্সেলে আমদানী করা এ ড্রোন আটক করে শুল্ক গোয়েন্দা।
শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান, পার্সেলটি চার কেজি ওজনের দুটো প্যাকেটে সিঙ্গাপুর থেকে পোস্টাল সার্ভিস মাধ্যমে আসে। এর পার্সেল নং- CQ 303344520 SQ & CQ 303344649 SQ। এটি সোমবার এসকিউ৪৪৬ ফ্লাইটে শাহজালালে ফ্রেইট ইউনিটে আসার পর মঙ্গলবার শুল্ক গোয়েন্দা দলের উপস্থিতিতে স্ক্যানিং করা হয়।
কর্মকর্তারা জানান, আমদানি নীতি আদেশ অনুযায়ী এটি নিষিদ্ধ। এটিতে বোমা সংযোজন করে যেকোনো নাশকতা করা যেতে পারে। এছাড়া, এতে ক্যামেরা বসিয়ে স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ যেকোনো স্থাপনার ছবি ও তথ্য সংগ্রহ করা যায়৷ নিরাপত্তার জন্য এর অপব্যবহার ক্ষতিকর হিসেবে বিবেচিত।
শুল্ক গোয়েন্দা জানায়, গোপন সংবাদের উপর ভিত্তি করে এ তল্লাশি করা হয়। পোস্টালের কাগজ যাচাই করে দেখা যায়, এতে খেলনা হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। পার্সেলটি ঢাকার মোহাম্মদপুরের সাইফ আলি খানের নামে এসেছে। আমদানিকারকের অবস্থান খুঁজে বের করে জিজ্ঞাসাবাদ করা হবে।
বর্তমানে এই ড্রোন আমদানি ও ব্যবহার সম্পর্কে নীতিমালা তৈরি প্রক্রিয়াধীন। আটক এই ড্রোনের বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here