অভিজিৎ হত্যা : ৬ সন্দেহভাজনের ভিডিও প্রকাশ

0
4

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ) : বাংলাদেশে লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যাকাণ্ডে জড়িত সন্দেহভাজন ছয়জনের ভিডিও প্রকাশ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বা ডিএমপি। রোববার বিকেলের দিকে ওই ভিডিও ফুটেজ প্রকাশ করা হয়েছে। মোট পাঁচটি ভিডিও ফুটেজ থেকে ছয়জনকে সন্দেহভাজন হত্যাকারী হিসেবে পুলিশ চিহ্নিত করেছে। হত্যার ঘটনার প্রায় দেড় বছর পর রোববার পুলিশের পক্ষ থেকে ওই ভিডিওগুলো প্রকাশ করা হলো।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ প্রকাশিত প্রথম ভিডিওটিতে দেখা যাচ্ছে, অভিজিৎ রায় ও তার স্ত্রী বন্যা আহমেদ বইমেলায় হাঁটছেন ও তাদের পেছনেই এক ব্যক্তি মোবাইল ফোন টিপতে টিপতে তাদের পেছন পেছনই এগুচ্ছে।
এরপরই আরও দুজন তরুণ একসাথেই এগুচ্ছিলেন। তাদের একজনের কাঁধে ব্যাগ এবং অপর আরেকজনের চোখে চশমা। সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে রাত তখন ৮টা ৪৪ মিনিট।
ডিএমপি প্রকাশিত দ্বিতীয় ভিডিওটিতে দেখা যাচ্ছে অভিজিৎ রায় ও বন্যা আহমেদ বইমেলার গেইট দিয়ে বের হয়ে আসছেন। তাদের পেছনে প্রথম ভিডিওতে চিহ্নিত ওই তিনজনকেও দেখা যাচ্ছে। এই তিনজন তরুণ বাইরে বেরিয়ে আসার সময়ও মোবাইল নিয়ে ব্যস্ত ছিলো।
আরেক ভিডিওতে দেখা যাচ্ছে বইমেলার মূল ফটকের বাইরে পাঞ্জাবী পড়া এক তরুণ দাড়িয়ে আছে। সেখানে সময় দেখা যাচ্ছে বিকেল চারটা। প্রায় একই সময়ে এক তরুণ সাইকেল নিয়ে মেলায় প্রবেশ করছে।
ঘটনার দিনের আরেক ভিডিও সন্ধ্যা ৭টা ১৭ মিনিটে সাদা শার্ট গায়ে আরেক তরুণকে মেলা থেকে বেড়িয়ে আসতে দেখা যায়। ওই ভিডিওতে দেখা যাচ্ছে অভিজিৎ রায় ও তার স্ত্রী প্রবেশের পর তিনজন তরুণও প্রবেশ করছে।
পুলিশ সন্দেহজনক ওই ছয়জন সন্দেহভাজনের ভিডিও প্রকাশ করলেও তাদেরর নাম–পরিচয় সম্পর্কে এখনও নিশ্চিত হতে পারেনি।
ডিএমপির ফেসবুক পাতায় প্রকাশিত ভিডিওগুলোর ছবি দেখে কেউ যদি এদের শনাক্ত করতে পারেন তাহলে তাদের সম্পর্কে যে কোনও তথ্য জানানোর জন্য পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।
২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় একুশে বইমেলার কাছে অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করা হয়।হত্যাকাণ্ডের সময় তার স্ত্রী রাফিদা আহমেদও আহত হন। অভিজিৎ রায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক অজয় রায়ের ছেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here