জনগণকে নিয়ে মাঠে নামবে বিএনপি

0
4

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ জানিয়েছেন, রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধ করতে জনগণকে সঙ্গে নিয়ে মাঠে নামবে তার দল। তিনি বলেছেন, সুন্দরবনের কাছে রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করতে দেয়া যাবে না। রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় হান্নান শাহ এ কথা বলেন। জাতীয়তাবাদী প্রজন্ম ’৭১ নামের একটি সংগঠন তাদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ওই আলোচনার আয়োজন করে।
প্রধানমন্ত্রীর উদ্দেশে হান্নান বলেন, আদেশ দিয়ে মন্ত্রী বানানো যায় কিন্তু সুন্দরবন বানানো যাবে না। তাই সুন্দরবন রক্ষায় রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করা যাবে না। কিন্তু এরপরও সরকার বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করতে চাইলে বিএনপি এর প্রতিবাদে অবশ্যই মাঠে নামবে। এতে কোনো দ্বিমত নেই।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক বক্তব্যের জবাবে হান্নান শাহ বলেন, দেশে এমনিতেই ২০ ঘণ্টা বিদ্যুৎ থাকে না। আর চার ঘণ্টা বিদ্যুৎ বন্ধ করলে কিছু হবে না।
হান্নান শাহ বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চাইলে জঙ্গিদের জীবিত ধরতে পারত। তাহলে তাদের কাছ থেকে তথ্য সংগ্রহ করা যেত। জনগণকে বিভ্রান্ত করতে বিভিন্ন ধরনের তথ্য দেওয়া হচ্ছে বলে তিনি দাবি করেন। তিনি বলেন, কয়েক দিন আগে তিনি পত্রিকায় দেখেছেন তামিম চৌধুরী ভারতে। তামিম কীভাবে নারায়ণগঞ্জে চলে এল তা নিয়ে তিনি সংশয় প্রকাশ করেন।
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহারে মন্ত্রিসভার সিদ্ধান্তের বিষয়ে তিনি বলেন, “জিয়াউর রহমান দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন। এ কারণেই আওয়ামী লীগ তাকে অপছন্দ করে।”
ঢালি আমিনুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here