জাতির পিতা ও লাখো শহীদের ‘রক্তের ঋণ’ শোধ করতে হবে

0
5

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা আমাদের রক্তের ঋণে আবদ্ধ করেছেন, লাখো শহীদ আমাদের রক্তের ঋণে আবদ্ধ করেছেন। তাদের এ রক্তের ঋণ আমাদের শোধ করতে হবে। এ দেশের মানুষের কল্যাণে কাজ করতে গিয়েই জাতির পিতা শহীদ হয়েছিলেন। জীবনের প্রতিটি স্তরে তিনি মানুষের কল্যাণে কাজ করে গেছেন। শেষ পর্যন্ত রক্ত দিয়ে গেছেন। তার সেই রক্তের ঋণ আমাদের শোধ করতে হবে।
বুধবার সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচানোর মতো মহৎ উদ্যোগ আর হতে পারে না। এমনিভাবে জাতির পিতাও আমাদের রক্তের ঋণে আবদ্ধ করে গেছেন।
তিনি প্রজাতন্ত্রের কর্মীদের উদ্দেশে বলেন, আপনারা মানুষের সেবা করুন, মানুষের সেবার মতো শান্তি দুনিয়ায় আর কিছুতে নেই। কোনো দিন গরিব-দুঃখীর ওপর অত্যাচার করবেন না। মানুষ হাত তুলে দোয়া করলে আল্লাহ কবুল করেন।
প্রধানমন্ত্রী বলেন, রাষ্ট্রের দায়িত্ব নেয়ার পরও তিনি সবসময় ন্যায্য অধিকারের কথা বলেছেন। তার নেতৃত্বে স্বাধীনতা পেয়েছি বলেই স্বাধীন রাষ্ট্রে আমরা কাজ করতে পাচ্ছি।
শেখ হাসিনা বলেন,তিনি শুধু স্বাধীনতা এনেই দেননি। মানুষের মুক্তির জন্য ব্যাপক কর্মসূচিও হাতে নিয়েছেন। যুদ্ধের পর এ দেশে রাস্তাঘাট, পুল, কালভার্ট ছিলো না। ছিল না অবকাঠামোগত কিছুই। জাতির পিতা সেই বিধ্বস্ত বাংলাদেশকে গড়ে তুলেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here