জিয়াকে ‘প্রথম রাষ্ট্রপতি’ প্রমাণ দিতে পারলে পদত্যাগ করব : সুবিদ আলী

0
3

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ) : বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি বলেননি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সংসদ সদস্য সুবিদ আলী ভুঁইয়া। কুমিল্লার দাউদকান্দি থেকে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় এই এমপি বলেন, তিনি জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি বলেছেন, যদি কেউ এটা প্রমাণ করতে পারেন তাহলে আমি দল (আওয়ামী লীগ) ও সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করব। সংসদ ভবনের মিডিয়া সেন্টারে বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেলে জরুরি সংবাদ সম্মেলনে সুবিদ আলী ভুঁইয়া এসব কথা বলেন।
এর আগে বুধবার সরকারি প্রতিষ্ঠান-সংক্রান্ত সংসদীয় কমিটির বৈঠকে সুবিদ আলী ভুঁইয়া বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে ‘প্রথম রাষ্ট্রপতি’ আখ্যায়িত করেন বলে বৈঠকে উপস্থিত একাধিক ব্যক্তির বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যম সংবাদ প্রকাশ করে। এ নিয়ে আওয়ামী লীগসহ রাজনৈতিক মহলে প্রতিক্রিয়া দেখা দেয়। এটির জবাব দিতেই বৃহস্পতিবার জরুরি সংবাদ সম্মেলনের আয়োজন করেন তিনি।
আওয়ামী লীগ দলীয় এই এমপি সংবাদ সম্মেলনে বলেন, গতকাল (বুধবার) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সরকারি প্রতিষ্ঠান-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক নিয়ে তাকে জড়িয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। আমি এর নিন্দা জানাই।
সুবিদ আলী ভুঁইয়া বলেন, ‘গতকালের বৈঠকে আলোচনার একপর্যায়ে আমি বলি, মেজর জিয়া বেতার ভাষণে প্রথমে ভুল করে নিজেকে হেড অব দ্য স্টেট (রাষ্ট্রপতি) ঘোষণা দিলেও পরে তিনি (জিয়া) ঘোষণায় বলেছেন অন বি হাফ অব আওয়ার গ্রেট লিডার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ওই কথাটিই আমি সংসদীয় কমিটির বৈঠকে বলেছি। তিনি দাবি করেন, গণমাধ্যমে তাকে নিয়ে ‘উদ্দেশ্যেপ্রণোদিত’ খবর প্রকাশ করেছে।
সরকারি প্রতিষ্ঠান কমিটির সদস্য সুবিদ আলী ভুঁইয়া বর্তমান সংসদে প্রতিরক্ষা মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটিরও সভাপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here