পাঁচ উন্নয়ন কাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0
4

ঢাকা (বাংলা ২৪ বিডি নিউজ) : পায়রা সমুদ্রবন্দরসহ পাঁচটি উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৩ আগস্ট) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব উন্নয়ন কাজের উদ্বোধন করেন তিনি।
প্রধানমন্ত্রী প্রথমে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন ছয়টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধন করেন। শতভাগ বিদ্যুতায়িত উপজেলাগুলো হচ্ছে- গোপালগঞ্জের টুঙ্গীপাড়া, নারায়ণগঞ্জের বন্দর, নরসিংদীর পলাশ, চট্টগ্রামের বোয়ালখালী, কুমিল্লার আদর্শ সদর এবং চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট।
পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের বাস্তবায়নাধীন সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।
পরে পায়রা বন্দরের বহির্নোঙ্গর থেকে পণ্য খালাসের মাধ্যমে অপারেশনাল কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। এটি বাংলাদেশের তৃতীয় সমুদ্রবন্দর।
একই অনুষ্ঠানে যাত্রাবাড়ী ইন্টারসেকশন থেকে (ইকুরিয়া-বাবুবাজার লিংকসহ) মাওয়া এবং পাচ্চর-ভাঙ্গা মহাসড়ক উভয়দিকে ধীরগতির যানবাহনের জন্য পৃথক সার্ভিস লেনসহ চারলেনে উন্নীতকরণ প্রকল্পের (পদ্মাসেতু লিংক রোড) নির্মাণ কাজেরও উদ্বোধন করেন। এটি বাংলাদেশের প্রথম এক্সপ্রেসওয়ে।
সবশেষে তিনি উদ্বোধন করেন আটলেনে উন্নীত যাত্রাবাড়ী-কাঁচপুর সড়কেরও। এটি বাংলাদেশের প্রথম আটলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here