বগুড়ায় বিপিসির ডিপোতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ

0
4

বগুড়া (বাংলা ২৪ বিডি নিউজ) : বগুড়ায় বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) ডিপোতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে আগুন ধরে গেলেও বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি।
শনিবার দুপুরে বগুড়ার শাজাহানপুর থানার বনানী সুজাবাদ এলাকায় বিপিসির ডিপোতে এই দুর্ঘটনা ঘটে।
বিস্ফোরণে ২২টি গ্যাস সিলিন্ডারে আগুন লাগলেও বিস্ফোরিত হয় ৪ থেকে ৫টি সিলিন্ডার। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। বিস্ফোরণে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ জানা যায়নি। তবে ডিপোর অফিস সহকারী আশরাফুজ্জামান জানান, ধারণা করা হচ্ছে প্রচন্ড রোদেও কারণে গরমে এটি বিস্ফোরিত হয়েছে।
শ্রমিকরা জানান, দুপুরে পদ্মা ওয়েল কোম্পানির একটি ট্রাক ৩৭৮টি গ্যাস সিলিন্ডার নিয়ে ডিপোতে প্রবেশ করে। ট্রাক থেকে ১৫০টি বোতল নামানোর পর হঠাৎ বিকট শব্দে ট্রাকের ওপর থাকা সিলিন্ডার বিস্ফোরণ হয়। এরপর আরও ৫ থেকে ৬টি সিলিন্ডার বিস্ফোরিত হয়।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে ফেলেন। এই ডিপোতে পদ্মা, মেঘনা ও যমুনা গ্যাস সিলিন্ডার বিভিন্ন স্থানে ডিলারদের কাছে বিক্রির জন্য মজুদ থাকে।
বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানো হয়। কেউ হতাহত হয়নি। সিলিন্ডার বিস্ফোরণে ট্রাকটি পুড়ে দুমড়ে মুচড়ে গেছে।
ডিপোর অফিস সহকারী জানান, দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে তদন্ত কমিটি করা হবে। আর বর্তমানে এই ডিপোটি মেঘনা পেট্রোলিয়ামের তত্ত্বাবধানে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here